The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কোরবানীর ছাগলের দাম তিন লাখ!

ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া গ্রামে এই ছাগলটির লালন পালন করেছেন মালিক মো. অলিউল্লাহ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কয়েক বছর আগেও লাখ টাকার গরু কিনলে মানুষ দেখার জন্য ভড়ি জমাতেন। কিন্তু এখন একটি ছাগলের দামই হাঁকা হয়েছে গরুর দামের থেকেও বেশি। তিন লাখ টাকা!

কোরবানীর ছাগলের দাম তিন লাখ! 1

ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া গ্রামে এই ছাগলটির লালন পালন করেছেন মালিক মো. অলিউল্লাহ। তিনি শখ করে ছাগলটির নাম রেখেছেন টাইগার।

এবার কোরবানী ঈদে ছাগলটির দাম হাঁকানো হয়েছে ৩ লাখ টাকা! দুই তিন দিনের মধ্যে ছাগলটি বিক্রির জন্য গাবতলী হাটে নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। খবর সংবাদ মাধ্যমের।

সরেজমিনে অলিউল্লাহর বাসায় গিয়ে দেখা যায়, বিশাল আকৃতির এই ছাগলটি দেখার জন্য প্রতিদিন তার বাসায় ভিড় জমাচ্ছেন উৎসুক জনতা। ছাগলটি সকলের দৃষ্টি আকর্ষণ করেছে, কৌতুহলের সৃষ্টি হয়েছে এলাকাবাসির মনেও।

ছাগলের মালিক অলিউল্লাহ জানিয়েছেন, `গত তিন বছর ধরে ছাগলটি লালন পালন করে আসছেন তিনি। ছাগলটি দেখতে অনেকটা সোনালী রঙের। উচ্চতা প্রায় ৪ ফুটেরও উপরে। ওজন আনুমানিক ১২৮ কেজির মতো হবে। অনেক শখ করে ছাগলটির তিনি নাম রেখেছেন টাইগার।’

অলিউল্লাহ আরও জানিয়েছেন, গত বছর কোরবানির হাটে ছাগলটির দাম লাখ টাকার উপরে উঠে। তবে সেই দামে আমি বিক্রি করিনি। ছাগলটি লালন-পালনে আমাকে প্রচুর অর্থ ব্যয় করতে হয়েছে। প্রতিদিন আধা কেজি আপেল এবং মালটা ছাড়াও উন্নত মানের খাবার তাকে দিতে হয়েছে। তাই এবার ছাগলটির দাম নির্ধারণ করেছি ৩ লাখ টাকা।

ছাগলের মালিক আরও জানিয়েছেন, হাটে ওঠানোর পূর্বে টাইগারকে দেখতে বাসায় প্রতিদিনই শত শত লোক ভিড় করছে। বৃহস্পতিবার বিক্রির জন্য গাবতলীর হাটে নিয়ে যাবেন ছাগলটিকে।

অলিউল্লাহর আশা এবার গাবতলী হাটের সেরা ছাগল হবে তার এই ছাগল টাইগার। টাইগারকে সঠিক দামে বিক্রি করে বাড়ি ফিরতে পারবেন সে আশা তার।

Loading...