The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

টেলিফোনে মাসিক লাইন রেন্ট বাতিল: ১৫০ টাকায় যতোখুশি কথা বলা যাবে!

অন্য যে কোনো অপারেটরে ৫২ পয়সা মিনিট কলচার্জ নির্ধারণ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মোবাইল ফোনের তীব্র প্রতিযোগিতার কথা মাথায় রেখে সরকার নিয়ন্ত্রিত ল্যান্ড ফোন সেবাদাতা সংস্থা বিটিসিএলের (বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড) মাসিক লাইন রেন্ট বাতিল করেছে।

টেলিফোনে মাসিক লাইন রেন্ট বাতিল: ১৫০ টাকায় যতোখুশি কথা বলা যাবে! 1

৭ আগস্ট সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে এক বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একই সঙ্গে মাসিক ১৫০ টাকায় বিটিসিএল থেকে বিটিসিএলে যতো খুশি ততো মিনিট কল করা যাবে।

মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, বিটিসিএল হতে অন্য যে কোনো অপারেটরে ৫২ পয়সা মিনিট কলচার্জ নির্ধারণ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আগামী ১৬ আগস্ট হতে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানানো হয়েছে।

বর্তমানে বিটিসিএলের ফোনের মাসিক লাইন রেন্ট রয়েছে ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় ১৬০ টাকা, অন্য জেলা শহরে ১২০ এবং উপজেলা শহরে ৮০ টাকা। বিটিসিএল হতে বিটিসিএলে কলরেট সকাল ৮টা হতে রাত ৮টা পর্যন্ত ৩০ পয়সা ও বাকি সময় ১০ পয়সা ধরা হয়। বর্তমানে বিটিসিএল থেকে অন্য যে কোনো অপারেটরে চার্জ হলো ৮০ পয়সা। বর্তমানে বিটিসিলের গ্রাহক সংখ্যা ৬ লাখের মতো। নতুন করে কেও ফোনের জন্য আবেদনও করছেন না।

ডাক ও টেলিযোগাযোগ মোস্তাফা জব্বার বলেন, সর্বোচ্চ গ্রাহকসেবা নিশ্চিত করার মাধ্যমে এই প্রতিষ্ঠানটিকে জনবান্ধব সেবা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সম্ভাব্য সব কিছুই করা হবে। সংশ্লিষ্টদের আরও আন্তরিকতা, নিষ্ঠা ও সর্বোচ্চ সেবার মানসিকতা নিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

Loading...