The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগের ঘোষণা

সরকার গঠনের মাত্র ১৪ মাসের মাথায় এমন রাজনৈতিক টানাপোড়নে পড়েছে দেশটির জোট সরকার

Italian Prime Minister Giuseppe Conte delivers a speech at the Italian Senate, in Rome, on August 20, 2019, as the country faces a political crisis. - Italy's far-right Interior Minister Matteo Salvini was "irresponsible" to spark a political crisis by pulling the plug on the governing coalition, Prime Minister Giuseppe Conte told the Senate. "It is irresponsible to initiate a government crisis," Conte said. "It shows personal and party interests." (Photo by Andreas SOLARO / AFP) (Photo credit should read ANDREAS SOLARO/AFP/Getty Images)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্টে। তার নেতৃত্বাধীন জোট সরকারের অংশীদার ও স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও সালভিনির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়ার পর এমন ঘোষণা দিলেন তিনি।

ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগের ঘোষণা 1

পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্টে। তার নেতৃত্বাধীন জোট সরকারের অংশীদার ও স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও সালভিনির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়ার পর এমন ঘোষণা দিলেন তিনি। গতকাল (মঙ্গলবার) স্থানীয় সময় বিকেলে সিনেটরদের উদ্দেশে বক্তব্য রাখার সময় তিনি এই ঘোষণা দেন।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, দেশটির সংসদের এই রাউন্ড বিতর্ক শেষ হলেই প্রেসিডেন্টের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী গুইসেপ কন্টে। সেখানেই তিনি প্রধানমন্ত্রী হিসেবে এই সরকারের সঙ্গে তার অভিজ্ঞতার কথা প্রেসিডেন্টকে জানাবেন। তিনি প্রেসিডেন্টের কাছে পদত্যাগ পত্র প্রদান করবেন।

উল্লেখ্য, সরকার গঠনের মাত্র ১৪ মাসের মাথায় এমন রাজনৈতিক টানাপোড়নে পড়েছে দেশটির জোট সরকার। এমনিতেই অর্থনৈতিক মন্দার কারণে ইউরোপের দেশগুলোর সঙ্গে তাল মিলিয়ে চলতে সমস্যা হচ্ছে ইতালির। তার উপর প্রধানমন্ত্রীর এই সাম্প্রতিক পদত্যাগের ঘোষণা দেশটিকে নতুন সংকটের দিকে ঠেলে দেবে বলেই মনে করা হচ্ছে।

Loading...