The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মৌসুমী-ইরফান জুটির নাটক ‘অথবা একটি উড়োজাহাজের গল্প’

এই নাটকের গল্পে দেখা যাবে, অমিত এবং নীলিমা একই বাসের সহযাত্রী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছোট পর্দার জনপ্রিয় দুই অভিনয়শিল্পী মৌসুমী হামিদ ও ইরফান সাজ্জাদ। এই জুটিকে নিয়ে নির্মাতা মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ নির্মাণ করলেন নাটক ‘অথবা একটি উড়োজাহাজের গল্প’।

মৌসুমী-ইরফান জুটির নাটক ‘অথবা একটি উড়োজাহাজের গল্প’ 1

এই ‘অথবা একটি উড়োজাহাজের গল্প’ নাটকটি রচনা করেছেন আবদুল্লাহ মাহফুজ অভি। নাটকটিতে অমিত চরিত্রে ইরফান সাজ্জাদ ও নীলিমা চরিত্রে মৌসুমী হামিদ অভিনয় করেছেন। এই নাটকে আরও অভিনয় করেছেন, রিফাত চৌধুরী, আনন্দ খালেদ, শরীফ ইমন, জুয়েল জহুর, নীহারিকা প্রমুখ।

এই নাটকের গল্পে দেখা যাবে, অমিত এবং নীলিমা একই বাসের সহযাত্রী। পাশাপাশি সিটে বসা তারা কেও কাওকে চেনেনও না। নীলিমা খেয়াল করেন অমিত মনযোগ সহকারে কাগজ দিয়ে প্লেন বানিয়ে গাড়ির জানালা দিয়ে উড়িয়ে দিচ্ছেন। একজন তরুণকে এমন শিশুতোষ খেলায় মগ্ন থাকতে দেখে বেশ অবাকই হয়ে যান নীলিমা। একসময় কৌতুহল চেপে রাখতে না পেরে নীলিমা এই প্লেন উড়ানোর কারণ জানতে চান তার কাছে। অমিত জানান, ব্যক্তিগত দুঃখগুলোকে আমি কাগজের উড়োজাহাজে করে উড়িয়ে দিয়ে থাকি।

এই সময় অমিত কাগজের উড়োজাহাজ বানাতে বানাতে তার ব্যক্তিগত দুঃখের গল্পটা নীলিমাকে বলতে থাকে। তখন উড়োজাহাজের গল্প নীলিমার মধ্যেও নানা জিজ্ঞাসা সৃষ্টি করে। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘অথবা একটি উড়োজাহাজের গল্প’ নাটকটি।

এই নাটক সম্পর্কে পরিচালক মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘নাটকটির গল্পে একটি বাস যাত্রার মধ্যদিয়ে মানুষের জীবনের দু:খ-কষ্ট, হাসি-আনন্দ, আশা-ভালোবাসার জীবনঘনিষ্ট বেশ কিছু বিষয় দেখানো হয়েছে। আমরা যেভাবে জীবনের গল্পটা বলেছি- আশা করছি দর্শকের তা ভালো লাগবে।’

২৪ আগস্ট (শনিবার) রাত ৯টায় এটিএন বাংলায় ‘অথবা একটি উড়োজাহাজের গল্প’ নাটকটি প্রচার হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...