বাজারে এলো এসি লাগানো টি-শার্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আধুনিকতার সঙ্গে সঙ্গে অনেক কিছুরই পরিবর্তন ঘটেছে। যেমন ঘটেছে প্রযুক্তির প্রসার। প্রযুক্তির ছোঁয়ায় আমাদের জীবন মান যেনো ক্রমেই উন্নতির শিখরে উঠে যাচ্ছে। এমনই এক প্রযুক্তির সংযুক্ত ঘটলো এবার টি-শার্টে।

আধুনিকতার সঙ্গে সঙ্গে অনেক কিছুরই পরিবর্তন ঘটেছে। যেমন ঘটেছে প্রযুক্তির প্রসার। প্রযুক্তির ছোঁয়ায় আমাদের জীবন মান যেনো ক্রমেই উন্নতির শিখরে উঠে যাচ্ছে। এমনই এক প্রযুক্তির সংযুক্ত ঘটলো এবার টি-শার্টে।

লাগানো রয়েছে একটি ছোট্ট যন্ত্র। এই যন্ত্রটিতে দুই ঘণ্টা চার্জ দিলে ৯০ মিনিট চলবে। দুর্বিসহ গরম হতে মুক্তি পেতে এয়ার কন্ডিশনারের বাতাসের শীতল পরশ পেতে সবাই চায়। তাইতো বড় বড় শপিং মল হতে অফিস, গাড়ি, বাড়ি সব খানেই লাগানো হচ্ছে এসি। তবে কতক্ষণই বা থাকা যায় শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষের মধ্যে? কাজের প্রয়োজনে বাইরে তো বের হতেই হয়।

Related Post

রাস্তায় বা মাঠে-ঘাটে গরমের হাত থেকে বাঁচতে তাইতে এবার এসেছে নতুন এক প্রযুক্তি। শরীরে পরিধেয় টি-শার্টের ভেতরেই লাগানো থাকবে এই এসি, যা সব সময় দেবে শীতলতার এক আমেজ। প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনির নতুন ধরনের এই প্রযুক্তির নাম দেওয়া হয়েছে ‘রেওন পকেট’। ব্লু-টুথচালিত এই যন্ত্রটির আকৃতি ছোট্ট মানিব্যাগের মতোই। টি-শার্টের ঘাড়ের কাছে স্থাপন করা থাকবে এই যন্ত্রটি। তবে সব পোশাকে ব্যবহার করা যাবে না এই যন্ত্রটি। শুধু সিলিকনের তৈরি বিশেষ টি-শার্টে ‘রেওন পকেট’ই লাগানো যাবে এটি।

মোবাইলের অ্যাপের মাধ্যমে ক্ষুদ্রাকার এই এসিটি নিয়ন্ত্রণ করা যাবে। গরমের দিনে এটির তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামিয়ে আনতে পারবে। সেইসঙ্গে শীতের সময় আরাম দিতে ৮ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়াতে পারে সেই যন্ত্রটি। যন্ত্রটির ক্ষুদ্রাকৃতির বৈদ্যুতিক তরঙ্গ তাপ শোষণ কিংবা নির্গমণের মাধ্যমে তাপমাত্রা নিয়ন্ত্রণ করবে এই যন্ত্রটি।

সংবাদমাধ্যম এনডিটিভির এক খবরে বলা হয়েছে, যন্ত্রটিতে দুই ঘণ্টা চার্জ দিলেই ৯০ মিনিট চলবে। বর্তমানে শুধু সেটি জাপানেই পাওয়া যায়। শীতাতপ নিয়ন্ত্রণের যন্ত্রটির দাম ধরা হয়েছে ১২০ মার্কিন ডলার যা বাংলাদেশী টাকার হিসেবে সাড়ে ৯ হাজার টাকার মতো দাম পড়বে। খুব শীঘ্রই হয়তো এটি আমাদের দেশেও এসে যাবে। যেহেতু দামও সুবিধাজনক তো আর দেরি কেনো আপনিও কিনে নিতে পারবেন এই এসি টি-শার্টটি।

This post was last modified on সেপ্টেম্বর ৮, ২০১৯ 10:38 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বয়স ৩০ হতে না হতেই কুচকুচে কালো কেশরাশিতে পাকা চুলের রেখা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বয়স ৩০ হতে না হতেই কুচকুচে কালো কেশরাশিতে পাক ধরেছে?…

% দিন আগে

ফ্লপের দিকেই কী এগিয়ে যাচ্ছে কার্তিকের চান্দু চ্যাম্পিয়ন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বক্স অফিসে ছবির প্রথম সপ্তাহের আয়'ই বলে দেয়, ছবিটি কী…

% দিন আগে

কথা বললেই লেখা হয়ে যাবে হোয়াটসঅ্যাপে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে জনপ্রিয়তার শীর্ষে থাকা হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত নতুন নতুন ফিচার…

% দিন আগে

বিশ্বকাপ থেকে ছিটকে পড়লো বাংলাদেশ: ইতিহাস গড়ে সেমিফাইনালে আফগানিস্তান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশকে যে কোনো ব্যবধানে হারালে পারলেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যেতো…

% দিন আগে

বাংলাদেশ-ভারত বৈঠক নিয়ে মোদিকে কড়া ভাষায় চিঠি দিলেন মমতা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক ভারত সফরে দুই দেশের মধ্যকার…

% দিন আগে

স্কুলের ক্লাসে ছোট বোনকে দুধ খাইয়ে ভাইরাল হলো ১০ বছর বয়সী থাই শিক্ষার্থী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মনোযোগী শিক্ষার্থী এবং দায়িত্বশীল বোনের পরিচয় দিয়ে ভাইরাল হলো ১০…

% দিন আগে