The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাংলাদেশে গুগল হোম

আমাদের দেশেও পাওয়া যাচ্ছে বিজ্ঞানের আবিষ্কৃত সকল পন্য ও সেবা যা আমরা ব্যবহার করে আমাদের জীবন ব্যবস্থাকে করে তুলেছি আধুনিকতর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিজ্ঞানের নানান সব বিস্ময়কর আবিষ্কার যা মানব সেবায় ব্যবহার হয় তা দিনে দিনে সারা পৃথিবীর সকল উন্নত দেশগুলোর সেবা প্রদানে ব্যবহৃত হচ্ছে তার মধ্যে পিছিয়ে নয় বাংলাদেশও।

বাংলাদেশে গুগল হোম 1

আমাদের দেশেও পাওয়া যাচ্ছে বিজ্ঞানের আবিষ্কৃত সকল পন্য ও সেবা যা আমরা ব্যবহার করে আমাদের জীবন ব্যবস্থাকে করে তুলেছি আধুনিকতর। আমরা বাংলাদেশে থাকা কালীন সর্বোপরি আবিস্কারের সকল পরিষেবা গ্রহণ করতে পারছি ঘড়ে বসেই। স্মার্ট ফোন থেকে শুরু করে আবিষ্কৃত প্রায় সকল ডিভাইস বা পন্য পাওয়া যাচ্ছে ঘড়ে বসে বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকেই। এখন আর আমাদের ল্যাপটপ, কম্পিউটার ব্যবহার করে কোন পন্যের অর্ডার করতে হয় না। এর জন্য একটি স্মার্ট ফোন যথেষ্ট। বিশ্বসেরা সার্চ ইঞ্জিন গুগলের একটি বিস্ময়কর স্মার্ট ডিভাইস হচ্ছে ওয়্যারলেস ইন্টেলিজেন্ট স্পিকার গুগোল হোম।

চমৎকার এই আবিষ্কার গুগোল হোম কাজ করবে আমাদের মুখের আওয়াজকে অনুসরণ করে। গুগোল হোমকে কমান্ড দেয়ার জন্য আপনাকে শুধু আপনার কথা ব্যবহার করতে হবে। আপনি যদি গান শুনতে চান গুগোল হোমকে শুধু বলুন বাকি কাজটুকু গুগোল হোম নিজেই করে নিবে। যে কাজ করতে আমাদের হাত ব্যবহার করতে হত তা এখন মুখের আওয়াজ দ্বারা খুবি আরামের সাথে খুবি সহজেই করা সম্ভব। আপনি যদি কোন ইউটিউব এর ভিডিও দেখতে চান গুগোল হোম আপনার কমান্ড মোতাবেক প্লে মিউজিকে গান শোনাবে।

গুগল হোম শুধু যে বিনোদন মূলক কাজের জন্য ব্যবহৃত হয় ঠিক তেমনটি নয় গুগল হোম বিনোদনমূলক কাজ ছাড়াও সকল ধরনের তথ্যাবলীর ক্ষেত্রেও আমরা অনায়াসে ব্যবহার করতে পারি। যেমন পৃথিবীতে চলমান যেকোনো ধরনের খবরা খবর গুগল হোম দ্বারা আমরা খুব সহজেই পেতে পারি। বিভিন্ন দেশের বিভিন্ন অঞ্চলের যে কোন প্রকার খবর আমরা গুগল হোম দ্বারা পেয়ে যাবো। এর পাশাপাশি আমরা খেলাধুলা, আবহাওয়া, ফিনান্স, শেয়ার বাজার ইত্যাদি সকল ধরনের তথ্য বা খবর গুগল হোমের মাধ্যমে খুব সহজেই আমাদের কাছে চলে আসবে কোন প্রকার কায়িক শ্রম ও হাতের স্পর্শ ছাড়াই।

আমরা আমাদের দৈনন্দিন জীবনের নানা কাজের ফাঁকে নির্দিষ্ট কাজ করতে ভুলে যাই যার কারণে আমাদের পোহাতে হয় নানা ধরণের ভগান্তি ও সমস্যা। এই ক্ষেত্রে গুগল হোম চমৎকার ও অভিনব ভূমিকা পালন করে থাকে। গুগোল হোম আমাদের দৈনিক কর্ম কাজের ক্ষেত্রে তার সময় অনুযায়ী অ্যালার্মের মত কাজ করে থাকে। এছাড়া আমরা কি কি কেনাকাটা করতে চাই তাও গুগোল হোম দ্বারা আমরা জানতে পারব অনায়াসে। গুগোল হোম দ্বারা আমাদের যাত্রাপথের যানবাহন সংক্রান্ত তথ্যাবলী এবং কোন এলাকায় কি পরিমান ট্রাফিক জ্যাম রয়েছে সে সকল তথ্যাবলীর পাশাপাশি বিমানের সকল প্রকার তথ্য জানা সম্ভব। গুগল হোম দ্বারা বাসা বাড়ির বিভিন্ন ডিভাইসকে নিয়ন্ত্রণ করা সম্ভব। যেমন আমাদের স্মার্ট টিভিতে কোন মুভি বা চ্যানেল অথবা ভিডিও দেখতে চান তা গুগোল হোম দ্বারা সহজেই নির্ধারণ করা সম্ভব।

গুগলের এই চমৎকার ডিভাইস ব্যবহারের অন্যতম আকর্ষণীয় বৈশিষ্ট্য হলো এটির ভাষার কোন বাধ্যবাধকতা নেই। গুগোল হোমে বিভিন্ন শব্দের বিভিন্ন ধরনের ভাষায় জানার ও শোনার সুযোগ করে দেয়া হয়েছে যার ফলে যেকোনো ভাষা ভাষী মানুষেরা খুব সহজেই বিনা বাঁধায় গুগোল হোম ব্যবহার করতে পারবে। যদি আমরা কোন একটি শব্দ কে বিভিন্ন ভাষায় শুনতে চাই তাহলে গুগোল হোমকে নির্দেশ প্রদান করা মাত্রই তা নির্ধারিত ভাষায় শুনতে পারবো। সম্প্রতি বাজারে আবিষ্কার হওয়া সকল আধুনিক যন্ত্র সম্পর্কে বিভন্ন তথ্য, মুল্য ও সম্পূর্ণ ফিচার জানা যাবে এই গুগোল হোম দ্বারা। নানাবিধ কৌতুক, গান, ছড়া, ইত্যাদি সকল প্রকার বিনোদনমূলক কাজে গুগোল হোমের জুড়ি নেই। এছাড়া বাজারে অবস্থা, শেয়ার মার্কেটের খবরা খবর, আপডেট সম্পর্কে গুগল হোম আমাদেরকে দেবে একটি পরিষ্কার ধারণা ও তথ্য।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...