The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সুস্থ হয়ে আবারও গানে ফিরছেন ‘ইত্যাদি’র আকবর

ইত্যাদির গান গেয়ে জনপ্রিয়তা পাওয়া আকবর কয়েক মাস পূর্বে হঠাৎ অসুস্থ্য হয়ে পড়েন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইত্যাদির গান গেয়ে জনপ্রিয়তা পাওয়া আকবর কয়েক মাস পূর্বে হঠাৎ অসুস্থ্য হয়ে পড়েন। তবে চিকিৎসা নিয়ে বর্তমানে তিনি সুস্থ হয়ে উঠেছেন। এবার সুস্থ হয়ে আবারও গানে ফিরছেন ‘ইত্যাদি’র আকবর।

সুস্থ হয়ে আবারও গানে ফিরছেন ‘ইত্যাদি’র আকবর 1

ইত্যাদির গান গেয়ে জনপ্রিয়তা পাওয়া আকবর কয়েক মাস পূর্বে হঠাৎ অসুস্থ্য হয়ে পড়েন। তবে চিকিৎসা নিয়ে বর্তমানে তিনি সুস্থ হয়ে উঠেছেন। এবার সুস্থ হয়ে আবারও গানে ফিরছেন ‘ইত্যাদি’র আকবর।

অসুস্থ্যতার পর দিনে দিনে সুস্থ হয়ে উঠেছেন জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে গান গেয়ে আলোড়ন সৃষ্টিকারী শিল্পী আকবর। এখন তিনি আবারও গানে ফিরতে ব্যস্ত। ইতিমধ্যেই কিছু কিছু স্টেজ শো’তে গান গাইতেও শুরু করছেন আকবর। সেই সঙ্গে টুকটাক করে নতুন গানের কাজও করছেন তিনি। যা নিয়মিত চালিয়ে যেতে চান এই জনপ্রিয় তারকা।

‘ইত্যাদি’তে গান গেয়ে আলোড়ন তোলার পর বেশ কিছু গান উপহার দিয়েছেন আকবর। এইসব গান শ্রোতামহলে প্রশংসিতও হয়। তবে গত কয়েক মাস পূর্বে অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হন আকবর। সেই সময় প্রধানমন্ত্রীর কাছে সাহায্য চেয়েছিলেন আকবর। পরে চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর কাছ থেকে অর্থ সহযোগিতাও পান আকবর। এরপর সুচিকিৎসায় সুস্থ হয়ে উঠেন শিল্পী আকবর। এখন গানে ফিরতে চান আকবর।

উল্লেখ্য যে, এক সময় যশোর শহরের অলিগলিতে রিকশা চালাতেন আকবর। খুলনার পাইকগাছায় জন্ম হলেও আকবর বেড়ে ওঠেন যশোরেই। সেখানেই টুকটাক গান করতেন তিনি। তবে গান নিয়ে ছোটবেলা হতে হাতেখড়ি ছিল না তার। আকবরের ভরাট কণ্ঠের গানের কদর ছিল যশোর শহরে সবার মধ্যেই। সে কারণে স্টেজ শো হলে ডাকও পেতেন তিনি। ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান করেন আকবর। সেবার বাগেরহাটের এক ভদ্রলোক আকবরের গান শুনে মুগ্ধ হন।

তারপর তিনিই জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লেখেন আকবরকে নিয়ে। তারপর ইত্যাদির টিম যশোরে আকবরের সঙ্গে যোগাযোগ করে। ওই বছরই ইত্যাদিতে ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে , ফিরবে না সেতো আর কারও আকাশে’- কিশোর কুমারের এই গানটি গেয়ে রাতারাতি পরিচিতি পেয়ে যান এক সময়ের এই রিক্সা চালক আকবর। এরপর আকবরকে আর পেছনে ফিরে তাকাতেই হয়নি। তিনি গায়ক পরিচয়ে পরিচিতি পান ব্যাপক। পরে আকবরের ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...