The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আস্ত একটি ব্রীজ সাড়ে তিন সেকেন্ডে উড়ে গেলো! [ভিডিও]

চোখের নিমেষেই যেনো উড়ে গেলো আস্ত একটা ব্রীজ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাঝে মধ্যে কিছু ঘটনা মানুষের সারা জীবন মনে থাকে। যেমনটি মনে রাখার মতো ঘটনার উদ্ভব হয়েছিলো চীনে। আর সেটি হলো চীনের একটি ব্রীজ। মাত্র সাড়ে তিন সেকেন্ডে উড়ে যায় চীনের একটি ব্রীজ! ভিডিওটি না দেখলে হয়তো আপনিও বিশ্বাস করতেন না। ভিডিওটি দেখলে বুঝতে পারবেন মাত্র তিন সেকেন্ডে কিভাবে উড়ে গেলো একটি আস্ত ব্রীজ!

আস্ত একটি ব্রীজ সাড়ে তিন সেকেন্ডে উড়ে গেলো! [ভিডিও] 1

মাঝে মধ্যে কিছু ঘটনা মানুষের সারা জীবন মনে থাকে। যেমনটি মনে রাখার মতো ঘটনার উদ্ভব হয়েছিলো চীনে। আর সেটি হলো চীনের একটি ব্রীজ। মাত্র সাড়ে তিন সেকেন্ডে উড়ে যায় চীনের একটি ব্রীজ! ভিডিওটি না দেখলে হয়তো আপনিও বিশ্বাস করতেন না। ভিডিওটি দেখলে বুঝতে পারবেন মাত্র তিন সেকেন্ডে কিভাবে উড়ে গেলো একটি আস্ত ব্রীজ!

চোখের নিমেষেই যেনো উড়ে গেলো আস্ত একটা ব্রীজ। চার সেকেন্ডেরও কম সময়ের মধ্যে একটা বিরাট ব্রীজ ধ্বংস হয়ে যেতে দেখলো চীন।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, প্রায় ৪০ বছরের পুরনো এই ব্রীজটিকে সম্প্রতি ধ্বংস করে দেওয়া হয়েছে। আর এর কারণ হিসেবে জানা যায় ওই জায়গায় একটি নতুন ব্রীজ তৈরি করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ৭০০ কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয়েছে উত্তর-পূর্ব চিনের ওই ব্রীজটিকে উড়িয়ে দেওয়ার জন্য। সম্প্রতি এক সকালে নানহু ব্রিজ নামের ওই সেতুটিকে উড়িয়ে দেওয়া হয়েছে। ইন্টারনেটে সেই ধ্বংস হয়ে যাওয়ার ভিডিও এখন ভাইরাল হয়ে গেছে। চীনের বিভিন্ন লোকাল চ্যানেলে দেখানো হয় এই ফুটেজটি। নানহু ব্রীজ তৈরি করা হয়েছিল ১৯৭৮ সালে। নিরাপত্তার কারণে ওই স্থানে তৈরি করা হচ্ছে নতুন আরেকটি ব্রীজ।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ওই ব্রীজটি ১৫০ মিটার লম্বা ও ২৫ মিটার চওড়া। মাত্র সাড়ে ৩ সেকেন্ডে উড়িয়ে দেওয়া হয়েছে ওই ব্রীজটি। মুহূর্তের মধ্যে যেনো ধুলো হয়ে যায় নানহু ব্রীজ। এই স্থানটি এখন পরিষ্কার করতে ৩ হতে ৫ দিন সময় লাগবে বলে জানা গেছে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ওই স্থানে নতুন ব্রীজটি হবে অনেক বেশি চওড়া। দুদিকে বেশ খানিকটা জায়গাও থাকবে। সেখানে পথচারীদের হাঁটার জায়গাও থাকবে। চলতি বছরেই নতুন ব্রীজটি খুলে যাবে বলে মনে করা হচ্ছে।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...