The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্বের ভয়ঙ্কর ৫টি বন্দুক সম্পর্কে জানুন

যুগ পাল্টানোর সঙ্গে সঙ্গে মানুষের সব কিছুর পরিবর্তন ঘটছে। এক সময় থ্রি নট থ্রি রাইফেল ছাড়া তেমন কোনো বন্দুকই ছিলো না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুগ পাল্টানোর সঙ্গে সঙ্গে মানুষের সব কিছুর পরিবর্তন ঘটছে। এক সময় থ্রি নট থ্রি রাইফেল ছাড়া তেমন কোনো বন্দুকই ছিলো না। আর আধুনিকতার সঙ্গে সঙ্গে এসেছে নতুন নতুন বন্দুক। আজ জেনে নিন বিশ্বের ভয়ঙ্কর ৫টি বন্দুক সম্পর্কে।

বিশ্বের ভয়ঙ্কর ৫টি বন্দুক সম্পর্কে জানুন 1XM29

যুগ পাল্টানোর সঙ্গে সঙ্গে মানুষের সব কিছুর পরিবর্তন ঘটছে। এক সময় থ্রি নট থ্রি রাইফেল ছাড়া তেমন কোনো বন্দুকই ছিলো না। আর আধুনিকতার সঙ্গে সঙ্গে এসেছে নতুন নতুন বন্দুক। আজ জেনে নিন বিশ্বের ভয়ঙ্কর ৫টি বন্দুক সম্পর্কে।

যতো দিন গড়াচ্ছে ততোই যেনো উত্তেজনা বাড়ছে আন্তর্জাতিক মহলে। সেই সঙ্গে বাড়ছে উন্নত দেশগুলোর সামরিক শক্তিও। তারই জের ধরে মার্কিন যুক্তরাষ্ট্র-রাশিয়াসহ বিশ্বের শক্তিধর দেশগুলো একের পর এক ভয়ঙ্কর বন্দুক বানাতে ব্যস্ত হয়ে পড়েছে। কোনোটি থেকে ১৬ লক্ষ গুলি বের হয়, আবার কোনোটি একসঙ্গে দু’টো নিশানাও বানাতে পারে! এমনই ৫টি বন্দুকের সঙ্গে পরিচয় করিয়ে দেবো আজ আপনাদের।

এক্সএম ২৯

মার্কিন সেনারা এই এক্সএম ২৯ ঘাতক বন্দুকটি ব্যবহার করে থাকেন। এটি সেমি-অটোমেটিক স্মার্ট গ্রেনেড লঞ্চারও। এই বন্দুকের বিশেষত্ব হলো একই সময় দু’জায়গায় একসঙ্গে নিশানা বানানো যাবে। যে কোনো চলমান বস্তুকে নিখুঁত ভাবে টার্গেট করতে এই বন্দুকের জুড়ি মেলা ভার।

Corner Shot

কর্নার শট

এই কর্নার শট বন্দুকের স্রষ্টা হলেন ইসরায়েল ডিফেন্স ফোর্স-এর লেফটেন্যান্ট কর্নেল অ্যামোস গোলান। কোণায় লুকিয়ে থাকা কোনো লক্ষ্যবস্তুর সামনাসামনি না গিয়েও হামলা চালানো সম্ভব এই কর্নার শট বন্দুক দিয়ে। জঙ্গি হামলা বা পণবন্দি বানানোর মতো ঘটনার মোকাবেলায় এই কর্নার শট খুব উপযোগী একটি বন্দুক।

বিশ্বের ভয়ঙ্কর ৫টি বন্দুক সম্পর্কে জানুন 2Metal Storm Sentry guns

মেটাল স্টর্ম সেন্ট্রি গান

এক মিনিটে ১৬ লক্ষ গুলি বের হয় এই মেটাল স্টর্ম সেন্ট্রি গান বন্দুক দিয়ে। ৩৬০ ডিগ্রি ঘুরতে পারে এই বন্দুকটি। এক সঙ্গে ২৪ হাজার লক্ষ্যবস্তুতে আঘাত হানতেও পারে এই মেটাল স্টর্ম সেন্ট্রি গান বন্দুকটি।

Rail guns

রেল গান

ইলেকট্রোম্যাগনেটিক পাল্স-কে কাজে লাগিয়ে এই রেল গান বন্দুক চালানো যায়। সেকেন্ডে ২.৪ কিলোমিটার বেগে ১৬০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুকেও আঘাত করতে সক্ষম এই রেল গান বন্দুক। মার্কিন নৌবাহিনী ব্যবহার করে এই রেল গান বন্দুকটি।

বিশ্বের ভয়ঙ্কর ৫টি বন্দুক সম্পর্কে জানুন 3XM25

এক্সএম ২৫

এক্সএম ২৫ বন্দুক প্রকৃতপক্ষে হালকা ওজনের গ্রেনেড লঞ্চার। একবারে ২৫টি গ্রেনেড ছোড়ার ক্ষমতা রাখে এটি। ৬০০ মিটার দূরের লক্ষ্যবস্তুকেও আঘাত করতে সক্ষম এই এক্সএম ২৫।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...