The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সেনা অভিযানে মিসরে ৮৩ জঙ্গি নিহত

গত এক মাসে সেনা পরিচালিত অভিযানে এসব জঙ্গি নিহত হয়েছে বলে গতকাল (সোমবার) আনুষ্ঠানিকভাবে জানিয়েছে দেশটির সামরিক বাহিনী

Egyptian soldiers and police special forces are seen during a launch of a major assault against militants in the troubled northern part of the Sinai peninsula in Al Arish, Egypt, in this undated handout picture made available by the Ministry of Defence, February 27, 2018. Ministry of Defence/Handout via REUTERS ATTENTION EDITORS - THIS IMAGE WAS PROVIDED BY A THIRD PARTY. NO RESALES. NO ARCHIVES

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মিসরের সিনাই প্রদেশের মধ্য এবং উত্তরাঞ্চলে এক সেনা অভিযানে সন্দেহভাজন ৮৩ জঙ্গি নিহত হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে। গত এক মাসে সেনা পরিচালিত অভিযানে এসব জঙ্গি নিহত হয়েছে বলে গতকাল (সোমবার) আনুষ্ঠানিকভাবে জানিয়েছে দেশটির সামরিক বাহিনী। রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সেনা অভিযানে মিসরে ৮৩ জঙ্গি নিহত 1

মিসরের সিনাই প্রদেশের মধ্য এবং উত্তরাঞ্চলে এক সেনা অভিযানে সন্দেহভাজন ৮৩ জঙ্গি নিহত হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।
গত এক মাসে সেনা পরিচালিত অভিযানে এসব জঙ্গি নিহত হয়েছে বলে গতকাল (সোমবার) আনুষ্ঠানিকভাবে জানিয়েছে দেশটির সামরিক বাহিনী। রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

নিহত এসব জঙ্গি কোন কোন সংগঠনের সঙ্গে যুক্ত তা অবশ্য জানানো হয়নি। দেশটির সামরিক বাহিনী আরও জানিয়েছে যে, গত ২৮ সেপ্টেম্বর হতে পরিচালিত অভিযানে এসব জঙ্গি নিহত হওয়া ছাড়াও সন্দেহভাজন ৬১ জন অপরাধীকেও আটক করা হয়েছে। নিষ্ক্রিয় করা হয়েছে উদ্ধার হওয়া অন্তত ৩৭৬টি বিস্ফোরক যন্ত্র।

সংবাদ মাধ্যমের এক খবরে আরও বলা হয়, গত এক মাসেরও বেশি সময় ধরে পরিচালিত এই অভিযানে সামরিক বাহিনীর এক কর্মকর্তা এবং দু’জন সেনা সদস্যও নিহত হয়েছেন। ওই প্রতিবেদনে নিহত জঙ্গিদের ইসলামী সশস্ত্র সংগঠনের সঙ্গে যুক্ত বলে দাবি করা হয়েছে। তবে তাদের পরিচয় সম্পর্কে কিছুই জানাতে পারেনি সংবাদ মাধ্যম।

মিসরের সশস্ত্র বাহিনী বলেছে, সিনাই উপদ্বীপে ইসলামিক স্টেট (আইএস) এবং তাদের সঙ্গে যুক্ত অন্যান্য জিহাদি সংগঠনকে বিতাড়িত করতে ২০১৮ সালে ফেব্রুয়ারি মাস হতে শুরু হওয়ার ব্যাপক মাত্রার অভিযানে শত শত জঙ্গি নিহত হয়েছে। উল্লেখ্য, সিনাই ইসরায়েল এবং গাজা সীমান্ত লাগোয়া মিসরের একটি প্রদেশ।

সংবাদ মাধ্যমের খবরে আরও বলা হয়, মিসরের সামরিক বাহিনী প্রায়ই তাদের অভিযানে জঙ্গি নিহত হওয়ার খবর জানিয়ে থাকে। দেশটির সিনাই প্রদেশ মধ্যপ্রাচ্যভিত্তিক আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট এবং অন্যান্য জিহাদি সংগঠন বেশ সক্রিয় থাকে।

উল্লেখ্য যে, সম্প্রতি সিরিয়ায় আইএসের প্রধান বাগাদাদি মার্কিন অভিযানে নিহত হয়। বাগদাদি নিহত হওয়ার পর পুরো বিশ্বজুড়ে যেনো এক স্বস্থির নি:শ্বাস পড়েছে। তারপরও মানুষের মধ্যে যেনো আশংকার শেষ নেই। সন্ত্রাসের বিরুদ্ধে পুরো বিশ্ব যেনো সোচ্চার।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...