The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মানুষের মতো দেখতে এমন এক মাছের সন্ধান! [ভিডিও]

সম্প্রতি এমনই এক মাছের সন্ধান পাওয়া গেছে চীনের একটি লেকে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাছ তো মাছই। তাই বলে মাছ কখনও মানুষের মতো হতে পারে সেটি আমরা কখনও চিন্তাও করিনি। তবে এবার বাস্তবে এমন এক মাছের সন্ধান পাওয়া গেছে। যে মাছ মানুষের মতোই দেখতে!

মানুষের মতো দেখতে এমন এক মাছের সন্ধান! [ভিডিও] 1

মাছ তো মাছই। তাই বলে মাছ কখনও মানুষের মতো হতে পারে সেটি আমরা কখনও চিন্তাও করিনি। তবে এবার বাস্তবে এমন এক মাছের সন্ধান পাওয়া গেছে। যে মাছ মানুষের মতোই দেখতে!

আমাদের অনেকের জানা আছে মানুষ-খেকো মাছের কথা। কিন্তু তাই বলে মানুষ-মুখো মাছ, যা দেখলে সকলকেই অবাক হতে হয়। সম্প্রতি এমনই এক মাছের সন্ধান পাওয়া গেছে চীনের একটি লেকে। মাছটির মুখ অনেকটা মানুষের মতোই! এটি দেখলে মনে হবে যেনো মাছের নয়, এটি যেনো কোনো মানুষের কাঙ্কালসার মুখ!

বিস্ময়কর সেই মাছের ছবি এবং ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আসতেই হইচই পড়ে গেছে নেটদুনিয়ায়। সকলেই ওই মুখের মধ্যে নানা পরিচিত জনের ছায়াও দেখতে পাচ্ছেন!

সংবাদ মাধ্যমে খবরে জানা গেছে, ওই মানুষের মতো দেখতে মাছের ভিডিওটি ধারণ করা হয়েছে দক্ষিণ চীনের কুনমিং শহরের একটি গ্রামের জলাশয় হতে।

ক্যামেরায় ধারণ করা ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে, একটি জলাশয়ের পাড়ের দিকে এগিয়ে আসছে মানুষ মুখো ওই মাছ। আসতে আসতে প্রায় একেবারে পাড়েই চলে এসেছিল ওই মাছটি। হেলেদুলে এসে পাড়ে থাকা একটি টুকরো পাথরের সঙ্গে মুখ ঘষলো কয়েকবার। তারপর ঢোক গিললো বেশ আয়েশ করেই।

স্মার্টফোনে ধারণ করা মানুষমুখো মাছের ওই ভিডিওটি টুইটারে দ্য আনএক্সপ্লেইনড নামের একটি অ্যাকাউন্ট হতে শেয়ার হওয়ার পরই ছড়িয়ে পড়ে দ্রুত নেট দুনিয়ায়। তারপর এটি নিয়ে মেতে উঠেছেন নেটিজেনরা। এ পর্যন্ত ভিডিওটি ৪ হাজার ৬৪২টি রিটুইট করাও হয়েছে। পোস্টে লাইক পড়েছে ১৬ হাজার ৫শ’র বেশি। অনেকেই টুইটারে মাছটিকে দেখে তার সঙ্গে রূপকথার নানা গল্পের চরিত্রের মিল খুঁজে বের করার ব্যর্থ চেষ্টা করছেন।

অনেকেই আবার কমাণ্ড করছেন নিজেদের পরিচিত মুখের সঙ্গেও! আবার অনেকেই কমেন্ট করে এটিকে রূপকথার মাছ বলে উল্লেখ করেছেন। কেও কেও আবার হ্যারি পটার কাহিনীর ভিলেন ভল্ডমর্ট বলেছেন ওই মাছটিকে! মোট কথা নানা মন্তব্য করা হচ্ছে এই মাছটিকে নিয়ে।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...