The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্বের নতুন প্রযুক্তি প্রসঙ্গ

"সিইএস মোড়ক উন্মোচিত" ইভেন্টটি এই বছর প্রযুক্তিগত থিমগুলি কী পূরণ করবে তা দেখার সুযোগ করে দেয়া হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের বৃহত্তম প্রযুক্তি শোতে প্রচুর পরিমাণে মধ্যযুগীয় গ্যাজেট এবং অল্প পরিমাণে রত্ন রয়েছে। সিইএস ২০১৯ এর প্রাক্কালে লাস ভেগাসে বার্ষিক ভোক্তা প্রযুক্তি সম্মেলন, সাংবাদিক এবং উচ্চাভিলাষী প্রযুক্তি সংস্থাগুলি এই বছরের কয়েকটি অফারকে প্রথম দেখার জন্য একটি সম্মেলন হল পূরণ করে।

বিশ্বের নতুন প্রযুক্তি প্রসঙ্গ 1

“সিইএস মোড়ক উন্মোচিত” ইভেন্টটি এই বছর প্রযুক্তিগত থিমগুলি কী পূরণ করবে তা দেখার সুযোগ করে দেয়া হয় সকলের ক্ষেত্রে জাতে করে সকলেই আগামি ভবিষ্যতের ফিচার ও আবিস্কার খুব সহজেই দেখতে পারে। সংস্থাগুলির মধ্যে অনেকগুলি অনুরূপ উদ্ভাবনগুলি দেখিয়েছিল, যেমন একাধিক স্মার্ট-হোম সিকিউরিটি ক্যামেরা এবং তাদের মানব প্লেমেটদের ক্লান্ত হয়ে পড়া শিশুদের জন্য বিভিন্ন ফাজি রোবট। শিশুদের ফজি রোবট তাদের মেধা বিকাশেও একটি গুরুত্বপূর্ণ ভ্যমিকা পালন করবে। মজাদার কিছু মজাদার যোগ্য এন্ট্রিগুলি ছিল যেমন ব্লুটুথ স্পিকারযুক্ত জলের বোতল এবং একটি রেফ্রিজারেটর যা আপনার লোডের বাইরে চলে গেলে তা সনাক্ত করে এবং আরও আদেশ দেয়। ইভেন্টটি কয়েকটি আকর্ষণীয় ধারণাগুলি প্রদর্শিত হয়েছিল, তবে সমস্ত সকল কিছুই বাজারে পাওয়া যাবে না বা বাজারে ছাড়া হবে না।

নানাবিধ চমৎকার সকল প্রযুক্তির মাঝে অনুষ্ঠানের হাইলাইটটি ছিল সুস্বাদু, টাটকা রুটি ঘটনাস্থলে তৈরি করা ব্রেডবট যা একটি কার্ব ভেন্ডিং মেশিন দ্বারা বেকড। স্বয়ংক্রিয় ডিভাইস শুকনো উপাদান দিয়ে শুরু হয় এবং সাদা, পুরো গম, নয়টি শস্য, টক এবং মধু ওট সহ বিভিন্ন ধরণের রুটি বেক করে থাকে। এটি এক ঘন্টার মাঝে ১০ টি রুটি বেক করে থাকে এবং কোনও মানুষ ছাড়াই মেশানো, ফর্ম, প্রুফ তৈরি করে এবং সেগুলি নিজেই রান্না করে। দ্য উইলকিনসন বেকিং সংস্থা অনুসারে, রুটিটি ঘটনাস্থলে তৈরি হওয়ার কারণে কম সংরক্ষণের প্রয়োজন হয়।

অনুষ্ঠানে আরো সকলের নজরে ছিল মোবাইল স্তন পাম্প যা বছর আগে সিইএসে একটি স্প্ল্যাশ তৈরি করেছিল, এবং এখন একাধিক সংস্থাগুলি এই প্রবণতাটি নিয়ে প্রত্যাশা করছে। উইলো তার হাতছাড়া, কর্ডলেস স্তন পাম্পের সামান্য আপডেট হওয়া সংস্করণ নিয়ে ফিরে এসেছে যার সাথে ব্রিটিশ সংস্থা এলভি এমন একটি অনুরূপ ডিভাইস নিয়ে আসছে যা সাধারণ পোশাকের নীচে ব্রাতেও পরা যায় এবং ন্যূনতম শব্দ সহ পরিচালিত হয় যাতে মায়েরা তাদের সাধারণ কাজ এবং রুটিনগুলি সম্পর্কে জানতে পারে। এলভি ইতিমধ্যে যুক্তরাজ্যে উপলভ্য এবং ফেব্রুয়ারি মাসে যুক্তরাষ্ট্রে শিপিং শুরু করবে।
একটি হ্যান্ডস-ফ্রি ব্রেস্ট পাম্প ডিভাইস সিইএস-এ একটি … অনন্য ইভেন্টের মাধ্যমে আত্মপ্রকাশ করবে। ইমালাকের দু’জন মহিলা শো-ফ্লোরের দুধকে সরাসরি পাম্প করতে তার পুষ্টি ডিভাইসগুলি ব্যবহার করবেন, যা এটি সিইএসের জন্য প্রথম বলে দাবি করেছে। লালনপালন কোনও একাকী পাম্প নয়, তবে একটি ম্যাসেজ সিস্টেম যা দুধের আউটপুট বাড়ানোর জন্য একটি স্ট্যান্ডার্ড পাম্পের সাথে কাজ করবে।

যদিও বেশিরভাগ উদ্ভাবনগুলি মানুষের জন্য ডিজাইন করা হয়েছিল, তবুও পশম প্রানিদের উপেক্ষা করা হয়নি। ভোল্টা, একটি ইতালিয়ান সংস্থা, মোককি নামে একটি পণ্য রয়েছে যা প্রতিটি পোষ্যের মুখ চিনে এবং তারপরে উপযুক্ত খাবার বিতরণ করে। এটি বিশেষত বিভিন্ন ধরণের প্রাণী যেমন কুকুর এবং একটি বিড়াল বা বিভিন্ন খাদ্যতালিকাগত চাহিদাযুক্ত প্রাণীদের ক্ষেত্রে চমৎকার উপকারী একটি পন্য ও প্রযুক্তি।

এটি সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে প্রকাশিত হওয়ার পরে প্রতিটিতে খরচ হবে প্রায় ১৮৯ ডলার। এটি পুনরায় পরিশোধনের প্রয়োজন হলে এটি খাদ্য গ্রহণ এবং পোষা প্রাণী পোষকদেরও সতর্ক করবে। পণ্যটি প্রাণীর মুখগুলি সনাক্ত করতে পারবে খুবি সহজেই এবং এআই প্রশিক্ষণের ক্রমবর্ধমান প্রবণতার একটি অংশে পরিনত হবে এই অভিনব প্রযুক্তিটি। আনকি নামে একটি ভোক্তা রোবোটিক্স সংস্থা সম্প্রতি ভেক্টর নামে একটি রোবট চালু করেছে যা পৃথক বিড়ালের মুখ নিয়ে কাজ করে চলেছে।সপ্তাহটি সবে শুরু হচ্ছে, সুতরাং আরও নতুনত্বের প্রত্যাশা করতে চলেছে সকলেই যা মজাদার, বিপ্লবী এবং প্রশ্নবিদ্ধ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...