The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

চলচ্চিত্র পুরস্কার প্রত্যাখ্যান করলেন মোশাররফ করিম

২০১৮ সালে মুক্তি পাওয়া ‘কমলা রকেট’ ছবিতে অভিনয় করার জন্য তাকে সেরা কৌতুক অভিনেতার পুরস্কার দেওয়া হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সদ্য ঘোষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন অভিনেতা মোশাররফ করিম। ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘কমলা রকেট’ ছবিতে অভিনয় করার জন্য তাকে সেরা কৌতুক অভিনেতার পুরস্কার দেওয়া হয়েছে। এক স্ট্যাটাস দিয়ে এই পুরস্কার তিনি প্রত্যাখান করেছেন।

চলচ্চিত্র পুরস্কার প্রত্যাখ্যান করলেন মোশাররফ করিম 1

তাকে পুরস্কার দেওয়ার বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওঠে ব্যাপক সমালোচনার ঝড়। ইতিমধ্যে পুরস্কারটি প্রত্যাখ্যান করলেন মোশাররফ করিম।

বর্তমানে দেশের বাইরে অবস্থান করা এই অভিনেতা মোশাররফ করিম বিষয়টি নিশ্চিত করে একটি স্ট্যাটাস দিয়েছেন। শনিবার (৯ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বিষয়টি নিয়ে বিস্তারিত লেখেন অভিনেতা মোশাররফ করিম। তার সেই স্ট্যাটাসটি ছিলো এমন-

“সকলের সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, গত ৭ নভেম্বর দেশের চলচ্চিত্র অঙ্গনের সবচেয়ে বড় পুরস্কার ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ ঘোষণা করা হয়েছে। ২০১৮ সালের পুরস্কারপ্রাপ্তদের তালিকায় আমি নিজের নামও দেখতে পেলাম। নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’ চলচ্চিত্রের জন্য আমাকে ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ পুরস্কার প্রদান করা হয়েছে। ধন্যবাদ জানাই সংশ্লিষ্টদের।

কিন্তু এই পুরস্কার প্রাপ্তি নিয়ে আমার কিছু কথা রয়েছে। তার আগে সবাইকে অবগত করতে চাই যে, কৌতুকপূর্ণ বা কমেডি চরিত্র আমার কাছে অন্যসব চরিত্রের মতোই সমান গুরুত্বপূর্ণ বহন করে।

কিন্তু ‘কমলা রকেট’ চলচ্চিত্রে আমি যে চরিত্রটিতে অভিনয় করেছি সেটি কোনোভাবেই কমেডি কিংবা কৌতুক চরিত্র নয়। ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহশিল্পীরা নিশ্চয়ই অবগত আছেন। একই সঙ্গে যারা ছবিটি দেখেছেন তারাও নিশ্চয়ই উপলব্ধি করেছেন ‘কমলা রকেট’ এ আমার অভিনয় করা ‘মফিজুর’ চরিত্রটি কোনোভাবেই কৌতুক চরিত্র নয়। এটি প্রধান চরিত্রগুলির একটি।

তাই সন্মানিত জুরি বোর্ডের কাছে আমার অনুরোধ, ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ আমার জন্য বরাদ্দ করা পুরস্কারটি প্রত্যাহার করে নিলে ভালো হয়। তা না হলে আমার পক্ষে এই পুরস্কার গ্রহণ করা সম্ভব নয়।

আমি কাজটাকে ভালোবেসে আমৃত্যু পর্যন্ত কাজ করে যেতে চাই। আমার ভক্ত-শুভাকাঙ্খিসহ সকলের কাছে আমার ও আমার পরিবারের জন্য দোয়া চাই। একই সঙ্গে যারা পুরস্কার পেয়েছেন সবাইকেই অভিনন্দন জানাই।”

সবশেষে তিনি বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন উল্লেখ করে একটি নোটও দিয়েছেন। সেখানে তিনি লেখেন যে, ‘এই মুহূর্তে আমি ব্যক্তিগত কাজে দেশের বাইরে অবস্থান করছি। তাই বিষয়টি লিখিতভাবে সবাইকে জানানো হলো। আশা করছি পরিস্থিতিটি বুঝতে পেরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।’

তবে এই মুহূর্তে তিনি ঠিক কোন দেশে অবস্থান করছেন এবং কি উদ্দেশ্যে সেখানে আছেন সেই বিষয়ে কিছুই উল্লেখ করেননি এই অভিনেতা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...