The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ক্ষমতা ছাড়ছেন ইরাকের প্রধানমন্ত্রী

এই আহ্বানের প্রতি সাড়া দিতে সংসদ সদস্যদের সুবিধা করে দেওয়ার জন্য তিনি শীঘ্রই পার্লামেন্টের কাছে পদত্যাগপত্র পেশ করবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক॥ ইরাকের প্রধানমন্ত্রী আদেল আব্দুল-মাহদি বলেছেন যে, ‘তার দেশের প্রখ্যাত শিয়া আলেম আয়াতুল্লাহ সিস্তানির আহ্বানে সাড়া দিয়ে তিনি শীঘ্রই পদত্যাগ করবেন।’ আয়াতুল্লাহ আলী সিস্তানি গত শুক্রবার কারবালার জুমার নামাজের খুতবায় দেওয়া বক্তৃতায় ইরাক সরকারের প্রতি নিজেদের সমর্থন পুনর্বিবেচনা করার জন্য ইরাকি সংসদ সদস্যদের প্রতি উদাত্ত আহ্বান জানান। খবর পার্স টুডে’র।

ক্ষমতা ছাড়ছেন ইরাকের প্রধানমন্ত্রী 1

ইরাকের প্রধানমন্ত্রী আদেল আব্দুল-মাহদি বলেছেন যে, ‘তার দেশের প্রখ্যাত শিয়া আলেম আয়াতুল্লাহ সিস্তানির আহ্বানে সাড়া দিয়ে তিনি শীঘ্রই পদত্যাগ করবেন।’ আয়াতুল্লাহ আলী সিস্তানি গত শুক্রবার কারবালার জুমার নামাজের খুতবায় দেওয়া বক্তৃতায় ইরাক সরকারের প্রতি নিজেদের সমর্থন পুনর্বিবেচনা করার জন্য ইরাকি সংসদ সদস্যদের প্রতি উদাত্ত আহ্বান জানান। খবর পার্স টুডে’র।

তারপর শুক্রবার বিকেলেই ইরাকের প্রধানমন্ত্রী বলেন যে, ‘এই আহ্বানের প্রতি সাড়া দিতে সংসদ সদস্যদের সুবিধা করে দেওয়ার জন্য তিনি শীঘ্রই পার্লামেন্টের কাছে পদত্যাগপত্র পেশ করবেন। তারপর পার্লামেন্ট সদস্যরা অনুমোদন করলে তিনি ক্ষমতা হতে সরে দাঁড়াবেন।’ সংসদ সদস্যরা যাতে ‘তাদের সমর্থন পুনর্বিবেচনা’ করতে পারেন সে জন্যই তিনি এই পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন আদেল আব্দুল-মাহদি।

ইরাকি প্রধানমন্ত্রী এক বিবৃতিতে আরও বলেছেন, ‘প্রত্যেকেই জানেন যে, আমি এর আগেও আমার আনুষ্ঠানিক বক্তৃতা এবং বিবৃতিতে পদত্যাগ করতে চেয়েছিলাম।’ তবে তিনি কবে নাগাদ পদত্যাগ করতে পারেন সে সম্পর্কে কিছুই বলেননি। ইরাকের সংসদ অবশ্য দেশের চলমান সরকার বিরোধী বিক্ষোভ নিয়ে আজ (রবিবার) এক জরুরি অধিবেশনে বসবে বলে সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়।

Loading...