The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আপনার পাসওয়ার্ড চুরি হলেই বিষয়টি জানিয়ে দেবে ক্রোম ব্রাউজার!

পাসওয়ার্ড চুরি যাওয়ার বিষয়টি নতুন কিছু নয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাসওয়ার্ড চুরি যাওয়ার বিষয়টি নতুন কিছু নয়। এতে করে বড় ধরনের সমস্যায় পড়তে হয়। তবে এখন থেকে আর চিন্তার কিছু নেই। আপনার পাসওয়ার্ড চুরি হলেই বিষয়টি জানিয়ে দেবে ক্রোম ব্রাউজার! সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ব্যবহারকারীদের ব্যবহৃত পাসওয়ার্ড হ্যাক কিংবা চুরি হয়েছে কি না এখন থেকে জানিয়ে দেবে ক্রোম ব্রাউজার। এমনকি পাসওয়ার্ড দিয়ে কোনো সাইটে ঢুঁ মারা হলেও সতর্ক করবে এই ব্রাউজারটি! সে জন্য আগামী কয়েক সপ্তাহের মধ্যেই নতুন একটি ফিচারও যুক্ত করা হচ্ছে বলে জানানো হয়েছে।

আপনার পাসওয়ার্ড চুরি হলেই বিষয়টি জানিয়ে দেবে ক্রোম ব্রাউজার! 1

পাসওয়ার্ড চুরি যাওয়ার বিষয়টি নতুন কিছু নয়। এতে করে বড় ধরনের সমস্যায় পড়তে হয়। তবে এখন থেকে আর চিন্তার কিছু নেই। আপনার পাসওয়ার্ড চুরি হলেই বিষয়টি জানিয়ে দেবে ক্রোম ব্রাউজার! সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ব্যবহারকারীদের ব্যবহৃত পাসওয়ার্ড হ্যাক কিংবা চুরি হয়েছে কি না এখন থেকে জানিয়ে দেবে ক্রোম ব্রাউজার। এমনকি পাসওয়ার্ড দিয়ে কোনো সাইটে ঢুঁ মারা হলেও সতর্ক করবে এই ব্রাউজারটি! সে জন্য আগামী কয়েক সপ্তাহের মধ্যেই নতুন একটি ফিচারও যুক্ত করা হচ্ছে বলে জানানো হয়েছে।

প্রকাশিত এক সংবাদে বলা হয়েছে, ব্যবহারকারীদের গতানুগতিক অনলাইন কার্যক্রম পর্যালোচনা করে অন্য কোনো ব্যক্তি বিভিন্ন সাইটে আপনার পাসওয়ার্ডটি ব্যবহার করছে কি না, শনাক্ত করবে এই ফিচারটি।

শুধুমাত্র তা-ই নয়, পাসওয়ার্ড চুরি কিংবা হ্যাক হলেই ‘পপ আপ’ বার্তা দিয়ে ব্যবহারকারীদের সতর্কও করে দেবে নতুন এই ফিচারটি। যে কারণে ব্যবহারকারীরা খুব সহজেই বিভিন্ন সাইটে তাদের দেওয়া পাসওয়ার্ড নিরাপদ রয়েছে কি না, সেটি জানতে পারবেন। অর্থাৎ ব্যবহার মোটামুটিভাবে নিশ্চিন্ত থাকতে পারবেন তার পাসওয়ার্ড নিয়ে।

উল্লেখ্য যে, বর্তমানে অনিরাপদ ওয়েবসাইট সম্পর্কে সতর্ক করার সঙ্গে সঙ্গে বিভিন্ন ওয়েবসাইট লোড হতে দেরি করে কি না, যাচাই করে থাকে এই ক্রোম ব্রাউজারটি। যে কারণে ব্যবহার অনেক সহজ হয়ে আসছে এই ব্রাউজারটি। যারা ইতিপূর্বে মজিলা ফায়ার ফক্স ব্যবহার করতেন তারা এখন এই ক্রোম ব্রাউজারটি ব্যবহার করছেন। এর কারণ একটাই আর তা হলো, কিছু বিশেষ সুযোগ সুবিধা। তাছাড়া এটি ব্যবহারও করা যাচ্ছে সাবলিল ভাবে এবং কোনো রকম বাধা ছাড়াই ব্যবহার করা সম্ভব হচ্ছে।

Loading...