The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শীতে চুল ঠিক রাখতে করণীয় জেনে নিন

শীত এলে ত্বকের পাশাপাশি চুলও রুক্ষ্ম হয়ে ওঠে। তাই এই সময় চুল ঠিক রাখতে হলে বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শীত এলে ত্বকের পাশাপাশি চুলও রুক্ষ্ম হয়ে ওঠে। তাই এই সময় চুল ঠিক রাখতে হলে বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। আর তাই সহজ সমাধান হতে পারে ক্যাস্টর অয়েল। ক্যাস্টর অয়েল চুলের অনেক ধরনের সমস্যা দূর করতে সাহায্য করে। সঠিক পদ্ধতিতে ক্যাস্টর অয়েল ব্যবহার করলে চুলের উজ্জ্বলতাও বজায় থাকে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

শীতে চুল ঠিক রাখতে করণীয় জেনে নিন 1

শীত এলে ত্বকের পাশাপাশি চুলও রুক্ষ্ম হয়ে ওঠে। তাই এই সময় চুল ঠিক রাখতে হলে বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। আর তাই সহজ সমাধান হতে পারে ক্যাস্টর অয়েল। ক্যাস্টর অয়েল চুলের অনেক ধরনের সমস্যা দূর করতে সাহায্য করে। সঠিক পদ্ধতিতে ক্যাস্টর অয়েল ব্যবহার করলে চুলের উজ্জ্বলতাও বজায় থাকে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

চুলের যেসব সমস্যা সমাধানে ক্যাস্টর অয়েল ব্যবহার করা যাবে:

# ঠিক মতো যত্ন না করলে চুলের ডগা ফাটা, চুল উঠে যাওয়ার মতো সমস্যাও হয়। তাই চুলের উজ্জ্বলতা বজায় রাখতে হলে শ্যাম্পু করার পূর্বে ক্যাস্টর অয়েল ব্যবহার করুন।

# ক্যাস্টর অয়েলে ওমেগা সিক্স ও ফ্যাটি এসিড থাকে। এতে করে চুলের বৃদ্ধি হয়। এছাড়াও চুলের ফলিকল নষ্ট হলে তা ঠিক করতেও আপনি ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন।

# পাকা চুল থাকলে নিয়ম করে ক্যাস্টর অয়েল লাগিয়ে নিন। এটি চুলের রঙ ধরে রাখতে সাহায্য করে। ক্যাস্টর অয়েল রাতে মেখে পরের দিন শ্যাম্পু করে নিতে হবে। এতে করে চুলের উজ্জ্বলতা আরও বাড়বে।

# অনেক সময়ে চুল এতো শুষ্ক হয়ে যায় যে তা রীতিমতো উড়তে থাকে। এক্ষেত্রেও ক্যাস্টর অয়েলের সঙ্গে অলিভ অয়েল, নারকেল তেল, জোজোবা মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটি একটি স্প্রে বোতলে ভরে রাখতে পারে। তাহলে প্রয়োজন অনুযায়ী এটি স্প্রে করলে চুল আরও উজ্জ্বল দেখাবে।

Loading...