‘পর্ণ ম্যাগনেট’ হিসেবে নতুন ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন রোনাল্ডো

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ব্রাজিলিয়ান ‘দ্য ফেনোমেনোন’ রোনাল্ডো, পর্ণ ম্যাগনেটের খাতায় নিজের নাম যুক্ত করতে যাচ্ছেন। গত ১৫ তারিখ বিভিন্ন অন-লাইন পত্রিকা এ খবরের সত্যতা নিশ্চিত করে। সেখানে বলা হয়েছে, “এটা সত্যি যে, ফুটবল জাদুকর তাঁর পায়ের জাদু শেষ করে এখন পর্ণ ব্যবসায় যুক্ত হচ্ছেন।” মূলত ‘প্লে-বয়’ ম্যাগাজিনের ব্রাজিলিয়ান স্বত্ত কিনে নেয়াতে দীর্ঘদিন পর আলোচনায় উঠে এসেছেন ৩৫ বছর বয়সী সাবেক রিয়াল মাদ্রিদের এ তারকা।


9730532f6e1b9bdf0d2dd3ba15898537c509bb7f

ব্রাজিলে পুরুষদের মাঝে ‘প্লে-বয়’ ম্যাগাজিনের দারুণ কদর রয়েছে। যদিও সাম্প্রতিক সময়ে তাদের ব্যবসার অবস্থা বেশ খারাপই যাচ্ছে বলে গুঞ্জন শোনা যাচ্ছিলো। তবে রোনাল্ডো ধারণা করছেন এ অবস্থা সাময়িক, খুব দ্রুতই প্লে-বয় আবার লাভের ধারায় ফিরে আসবে, আর এসুযোগ তিনি হাতছাড়া করতে চাইবেন না।

ব্রাজিলে প্লে-বয় কেমন জনপ্রিয় সেটা আর্থিক পরিসংখ্যান উল্লেখ করলেই বোঝা যাবে। মন্দা স্বত্তেও ব্রাজিলে সাময়িকীটি মাসিক প্রায় আড়াই লক্ষ কপি বিক্রি হয়েছে। অবশ্য ৯০ এর দশকে যেখানে তাদের প্রায় ১০ লাখ কপি বিক্রি হতো সেটার তুলনায় এটা তেমন কিছু মনে হবে না। কিন্তু রোনাল্ডো এটি ব্রাজিলেই ছাপানোর উদ্যোগ নিচ্ছেন আর এ জন্যই প্লে-বয়ের ব্রাজিলিয়ান স্বত্ত কিনে নিচ্ছেন তিনি, জানা গেছে প্লে-বয় কতৃপক্ষও এ ব্যাপারে ইতিবাচক সারা দিয়েছে। তাদের ধারণ এটি ব্রাজিলেই ছাপা হলে বিক্রি বাড়ার পাশাপাশি বেশী লাভও উঠে আসবে।

জানা গেছে, রোনাল্ডো তার স্পন্সর নাইকি’র সাথেও এ ব্যাপারে ব্রাজিল ভিত্তিক কোনো চুক্তি করা যায় কীনা ভেবে দেখছেন। নাইক থেকে অবশ্য তিনি বার্ষিক ১০ মিলিয়ন ইউরো পান।

২০১১ সালে ফুটবল থেকে পাকাপাকি ভাবে অবসর নেন রোনাল্ডো। অবসর নেয়ার আগে ২০০২ বিশ্বকাপ জিতে এবং ক্যারিয়ারের সবগুলো বিশ্বকাপ মিলিয়ে ১৫টি গোল করে নিজহাতে ফুটবল ইতিহাস লিখে গেছেন তিনি।

তথ্যসূত্রঃ thesun.com

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...