The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হাওয়াই এর ওয়াইপিও উপত্যকা

এই সুন্দরতম উপত্যকাটি হাওয়াইয়ের হামাকুয়া জেলায় অবস্থিত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৭ জানুয়ারী ২০২০ খৃস্টাব্দ, ১৩ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ, ১ জমাদিউস সানি ১৪৪১ হিজরি। দি ঢাকা টাইমস্ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।

হাওয়াই এর ওয়াইপিও উপত্যকা 1

এই দৃশ্যটি হাওয়াই এর ওয়াইপিও উপত্যকা। সত্যিই চমৎকার একটি মনোমুগ্ধকর প্রাকৃতিক দৃশ্য। এখানে গেলে আপনার মন ভরে যাবে তাতে সন্দেহ নেই।

এই সুন্দরতম উপত্যকাটি হাওয়াইয়ের হামাকুয়া জেলায় অবস্থিত। একসময় এই উপত্যকা ঘিরে হাওয়াইয়ান রাজাদের বাড়িও ছিল। চারদিকের সবুজ ঘন বন, এক হাজার ফুট পাহাড় বেয়ে নেমে আসা স্বচ্ছ ঝর্ণার পানির অবিশ্রান্ত স্রোতধারা ও কালো বালির সৈকত দ্বীপটিকে বিশ্বের সবচেয়ে সুন্দর উপত্যকা হিসেব স্বীকৃতি দেওয়া হয়েছে। তাই একে বলা হয়ে থাকে সকল উপত্যকার রাজা।

ট্রেকিংয়ের জন্য এক আদর্শ স্থানই হলো এই ওয়াইপিও উপত্যকা। আড়াই হাজার ফুট উঁচু ৩টি পাহাড় দিয়ে উপত্যকাটি আবৃত। ওয়াইপিও সমুদ্র সৈকতের অপরূপ সৌন্দর্য যেকোনো পর্যটককেই আকৃষ্ট করবে তাতে সন্দেহ নেই। এই অঞ্চলটিতে বৃষ্টি ও সূর্যের খেলা প্রতিনিয়ত চলতে থাকে। উদ্ভিদ ও প্রাণীদের অভয়ারণ্য হিসেবে গড়ে উঠেছে এই উপত্যকাটি। প্রকৃতির এই রূপ-রস দেখতে ভ্রমণপিপাসুরা এখানে আসতে তাই মুখিয়ে থাকেন।

তথ্যসূত্র: https://nirbhiknews.com

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...