The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভাষা দিবসের নাটকে অভিনয় করলেন নিথর ও মৌ

কোনোকিছুই ধ্বংস করা খুব সহজ কিন্তু সৃষ্টি করা অনেক কঠিন কাজ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে অংসখ্যা নাটক নির্মিত হচ্ছে। এবারের ২১ ফেব্রুয়ারিতে বিটিভির বিশেষ একটি নাটকে জুটি হিসেবে অভিনয় করলেন নিথর মাহবুব এবং তাহমিনা সুলতানা মৌ। এই নাটকটির নাম ‘ভাষা’।

ভাষা দিবসের নাটকে অভিনয় করলেন নিথর ও মৌ 1

সম্প্রতি খিলগাঁও ও বিটিভিতে নাটকটির শুটিং হয়েছে। নাটকটি রচনা করেছেন সৈয়দ মনজুরুল ইসলাম। শাহ্ জামান এর প্রযোজনায় এই নাটকটি পরিচালনা করেছেন হিমেল ইসহাক। নাটকে আরও অভিনয় করেছেন- হাসান ইমাম, হাফিজুর রহমান সূরুজ, মনির আহমেদ শাকিল, আহসান হাবিব নাসিম, শানারাই দেবী শানু, দোলন দে, তপন, সূচনা শিকদার, শিশু শিল্পী তুর্জ সহ আরো অনেকেই। এই নাটকটির একটি বিশেষ অংশে রয়েছে নিথর মাহবুবের মূকাভিনয়।

এই বিষয়ে নিথর মাহবুব বলেন, ‘ফেব্রুয়ারি মাস আসার পর হতে একের পর এক মঞ্চে শো করে আসছি। সামনে আরও শো রয়েছে। নাটকের পরিচালক হিমেল ইসহাক ভাই কাজটির জন্য যে দুইদিন আমার কাছে সময় চেয়েছিলেন, সেই দুইদিন আমার অন্য কাজে সংযুক্ত থাকার কথা ছিল। বিটিভির কাজ ও নাটকে মূকাভিনয় রয়েছে বলেই সময় বের করে কাজটি করলাম। নাটকে আমার চরিত্রটি মূকাভিনেতার না হলেও নাটকের একটি অংশে আমি মূকাভিনয় করেছি, যার মাধ্যমে একটা বক্তব্যও রয়েছে।

তিনি আরও বলেন, বহু জাতি গোষ্ঠির ভাষা এখন ধ্বংসের পথে। তাই মূকাভিনয়ে এখানে দেখিয়েছি কোনোকিছুই ধ্বংস করা খুব সহজ কিন্তু সৃষ্টি করা অনেক কঠিন কাজ। নাটকটিতে কাজ করতে গিয়ে খুব ভালো লেগেছে। নাটকে তাহমিনা সুলতানা মৌ ও আমি স্বামী-স্ত্রীর ভুমিকায় অভিনয় করেছি। মৌ’র সঙ্গে জুটি হিসেবে এটাই আমার প্রথম কাজ ছিলো। টিভির নাটকে আমার খুব বেশি কাজ করা হয়নি। তাই এই নাটকে আরও অনেকের সঙ্গেই প্রথমবার অভিনয় করেছি।

নাটকটি সম্পর্কে তাহমিনা সুলতানা মৌ বলেন, ‘ধারাবাহিক নাটকে আমার বেশি কাজ করা হয়। এই মুহূর্তে আমার অভিনীত একাধিক ধারাবাহিক নাটক বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত হচ্ছে। তাই এক ঘণ্টার নাটকে কাজ করার সময় বের করা বেশ কষ্টকর হয়। তারপরেও আমি বিশেষ দিবসের নাটকগুলোতে কাজ করার চেষ্টা করি। বিটিভির ভাষা দিবসের নাটকে কাজ করতে পেরে খুবই ভালো লাগছে। নাটকে অনেকগুলো গুণী মানুষের সঙ্গে আমি কাজ করেছি, তারা প্রায় সবাই ছিলেন থিয়েটার অঙ্গনের, তাই কাজটা করতে গিয়ে আমার অনেক ভালো লেগেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...