The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অনলাইনে শিক্ষাবৃত্তি দেবে ‘এডু হাইভ’!

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বিজ্ঞান এবং ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীরা মোবাইল অ্যাপের মাধ্যমে ১৫ লাখ টাকার মূল্যমানের এই বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য অনলাইনে পরীক্ষার মাধ্যমে শিক্ষাবৃত্তি পাওয়ার সুযোগ করে দিচ্ছে শিক্ষাবিষয়ক মোবাইল অ্যাপ ‘এডু হাইভ’। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বিজ্ঞান এবং ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীরা মোবাইল অ্যাপের মাধ্যমে ১৫ লাখ টাকার মূল্যমানের এই বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে প্রতিষ্ঠানটি।

অনলাইনে শিক্ষাবৃত্তি দেবে ‘এডু হাইভ’! 1

উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য অনলাইনে পরীক্ষার মাধ্যমে শিক্ষাবৃত্তি পাওয়ার সুযোগ করে দিচ্ছে শিক্ষাবিষয়ক মোবাইল অ্যাপ ‘এডু হাইভ’। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বিজ্ঞান এবং ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীরা মোবাইল অ্যাপের মাধ্যমে ১৫ লাখ টাকার মূল্যমানের এই বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে প্রতিষ্ঠানটি।

‘এডু হাইভ স্কলার্স’ নামে এই কার্যক্রমে প্রতি বিভাগে (বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষায়) সেরা শিক্ষার্থীরা পাবেন ৩০ হাজার টাকা সমমূল্যের শিক্ষাবৃত্তি। মেধাক্রম ও জেলাভিত্তিক মোট ২৫৬ জন শিক্ষার্থীকে ১৫ লাখ টাকা সমমানের এই বৃত্তি প্রদান করা হবে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী নাজমুল হক সংবাদ মাধ্যমকে এই বিষয়ে জানিয়েছেন যে, ‘এডু হাইভ মূলত দেশব্যাপী মেধাবী মুখ খুঁজছে। যে মুখগুলো একসময় আমাদের জাতি এবং দেশগঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম। যে কোনো মেধাবী শিক্ষার্থী ঘরে বসে অনলাইনে পরীক্ষায় অংশগ্রহণ করে জিতে নিতে পারেন এই পুরস্কারটি।’

এডু হাইভ স্কলারসে অংশগ্রহণ করতে হলে গুগল প্লে স্টোর হতে এডু হাইভ অ্যাপ (bit.ly/eduhiveAndroidApp) ডাউনলোড করে সেটি নিবন্ধন করতে হবে।

উল্লেখ্য যে, ‘এডু হাইভ’ হলো একটি অনলাইনভিত্তিক শিক্ষাপ্রতিষ্ঠান। এডু হাইভ মূলত বাংলাদেশে শিক্ষার ডিজিটালাইজেশন নিয়ে কাজ করছে। ‘এডু হাইভ’ হতে ব্যবহারকারী দেশের যে কোনো প্রান্ত থেকে সব বিষয়ের পছন্দের শিক্ষকদের সহায়তা নিয়ে পরীক্ষার প্রস্তুতিও নিতে পারেন।

Loading...