The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

স্বল্পমূল্যের ‘এয়ারপডস প্রো’ আনছে অ্যাপল

বৈশ্বিক তারবিহীন হিয়ারএবল পণ্যের বিশ্ববাজার ২৩ কোটি ইউনিটে গিয়ে ঠেকবে ২০২০ সাল নাগাদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আগামী ২০২১ সাল নাগাদ অ্যাপলের তৃতীয় বৃহৎ ব্যবসায় পরিণত হবে এয়ারপডস। বর্তমানে ওই তালিকার প্রথমেই রয়েছে আইফোন এবং দ্বিতীয়তে রয়েছে আইপ্যাড। এবার স্বল্পমূল্যে ‘এয়ারপডস প্রো’ আনছে অ্যাপল।

স্বল্পমূল্যের ‘এয়ারপডস প্রো’ আনছে অ্যাপল 1

ধারণা করা হচ্ছে যে, বৈশ্বিক তারবিহীন হিয়ারএবল পণ্যের বিশ্ববাজার ২৩ কোটি ইউনিটে গিয়ে ঠেকবে ২০২০ সাল নাগাদ। এয়ারপডস প্রো-এর জোরে চলতি বছরের চতুর্থ প্রান্তিকে বাজার ঘুরিয়েও দিতে পারে অ্যাপল।

সেই ধারাবাহিকতায় সাশ্রয়ী মূল্যের ‘এয়ারপডস প্রো’ নিয়ে আসছে অ্যাপল। একাধিক প্রযুক্তিবিষয়ক সাইটের প্রতিবেদন অন্তত তেমনটিই বলছে। সাশ্রয়ী মূল্যের নতুন এয়ারপডসটির নাম দেওয়া হবে, ‘এয়ারপডস প্রো লাইট’।

নতুন মডেলটিতে ‘সিস্টেম-ইন-প্যাকেজ’ প্রযুক্তির সংহত চিপ থাকবে বলেও জানা গেছে। বাজারে বর্তমানে এয়ারপডস ২ বিক্রি হচ্ছে ১৫৯ ডলারে, অপরদিকে উচ্চ মানের প্রো বিক্রি হচ্ছে ২৪৯ ডলারে। নতুন সাশ্রয়ী মূ্ল্যের এয়ারপডসটির দাম পড়বে ১৫৯ ও ২৪৯ ডলারের মাঝামাঝি- এমনটিই উল্লেখ করা হয়েছে ডিজিটাইমসের এক প্রতিবেদনে।

বার্নস্টাইন বিশ্লেষক টনি সাকোনাগি’র দেওয়া তথ্য মতে, ২০১৯ সালে সবমিলিয়ে ৬শ’ কোটি ডলারের এয়ারপডস বিক্রি করেছে অ্যাপল। ২০২০ সালে শুধু তারবিহীন ‘হিয়ারএবল’ পণ্য হতে এক হাজার পাঁচশ’ কোটি ডলার মুনাফার আশা রেখেছে এই প্রতিষ্ঠানটি। অনুমান করা হচ্ছে যে, আগামী বছরে ৮ কোটি ৫০ লাখ হেডফোন বিক্রি করতে পারে এই প্রতিষ্ঠানটি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...