“ধন্যবাদ বার্সা, ধন্যবাদ সবাইকে” ফ্যানদের কাছে ভিলানোভা’র খোলা চিঠি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ক্যান্সারের সাথে লড়তে থাকা ভিলানোভাকে গত শুক্রবার কোচের পদ থেকে সম্মানের সাথে অব্যাহতি দিয়েছে বার্সেলোনা। আর এতে করে ভিলানোভা নিজেকে অত্যন্ত সম্মানিত বোধ করছেন এবং এ জন্য তিনি বার্সা কতৃপক্ষ এবং দলের ফ্যানদের সবাইকে কৃতজ্ঞ চিত্তে ধন্যবাদ জানিয়ে একটি খোলা চিঠি লিখেছেন।


296448_herol

তিনি চিঠিতে লিখেছেন, “ধন্যবাদ বার্সেলোনা, এবং ধন্যবাদ সবাইকে যারা এস সাথে জড়িত, সেই সাথে দলের যারা ফ্যান তাদের প্রতি আমার শ্রদ্ধা। দলের সাথে চমৎকার পাঁচটি বছর কাটানোর পরে স্বপ্নের কোচ পদবী দল আমাকে দিয়েছিলো যে জন্য আমি নিজেকে অত্যন্ত সম্মানিত বোধ করি। আমার প্রফেশনাল জীবনের বড় একটি অর্জন বার্সেলোনা দলের কোচ হওয়া। কিন্তু দূর্ভাগ্য আমি সেটা বেশীদিন করতে পারছি না প্রায় দেড় বছর আগে মরণব্যাধি ক্যানসার ধরা পড়ে আমার শরীরে যেটা কখনোই আমার কাম্য ছিলো না।”

“ডাক্তারের পরামর্শ অনুযায়ী আমাকে এখন সম্পূর্ণ চিকিৎসা’র আড়ালে থাকতে হবে, যার ফলে বার্সেলোনার মতো একটি ব্যস্ত দলের সাথে সময় কাটানো আমার জন্য দুরুহ ব্যাপার। তাই দলের স্বার্থে নিজেকে সরিয়ে নিতে আমার কোনো আপত্তি থাকছে না, তবু আমি যেভাবে পারি বার্সার জন্য আমার জায়গা থেকে কাজ করে যাবো, দলটিকে যে আমি প্রচন্ড ভালোবাসি!”

“এটা খুব সহজ কাজ নয় যাদের সাথে এতোদিন সুখকর দিনগুলো কাটিয়েছি তাদের ছেড়ে দূরে থাকা। আমার যেসব স্টাফ আছেন, যেসব খেলোয়াড় আছেন যাদের সাথে আমার অনেক স্মৃতি জড়িয়ে আছে তাদের ছেড়ে দূরে থাকা। তবু এটাই নিয়তি, কিন্তু আমি তাদের কাছ থেকে যে ভালোবাসা আর সহযোগীতা পেয়েছি সেটা কোনদিন ভুলে যাবার নয়।”

“আমি অবশ্যই ধন্যবাদ জানাতে চাই দলের চেয়ারম্যান এবং নীতিনির্ধারক পদে যারা আছেন সবাইকে, তারা আমাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছেন, আমাকে সুযোগ দিয়েছেন এবং এখন আমাকে পূর্ণ সহযোগীতা দিয়ে বিদায় দিচ্ছেন।”

“দলের ফ্যানদের প্রতি আমার উজাড় করা ভালোবাসা থাকছে, যারা সব সময় বার্সেলোনাকে সমর্থন দিয়ে থাকে। আমি আশা করবো বার্সেলোনার পাশে তারা সব সময়ই থাকবে, কারণ তারাই বার্সার অফুরন্ত প্রাণ শক্তি’র উৎস। আমি চলে যাচ্ছি, কিন্তু আপনাদের ভালোবাসা আমাকে আবারও ফিরিয়ে আনতে পারে এই চিরচেনা মাঠের পরিবেশে।”

“দলে যিনি নতুন কোচ আসছেন তার প্রতি আমার অজস্র শুভকামনা এবং তার সাফল্যে বার্সা এগিয়ে যাক এটাই আমার একান্ত চাওয়া, আমি আশা করবো তিনি বার্সেলোনাকে আমাদের মতোই ভালোবাসবেন। বিশ্বের সবচেয়ে সেরা দলকে সামনের মৌসুমেও সাফল্যের ধারা বজায় রাখবেন।”

“পরিশেষে, এখন আমার যে অবস্থা তাতে পরিবারের সাথে সময় কাটানো খুবই গুরুত্বপূর্ণ, তাদের কাছে এই ক্লাবের ভালোবাসার কথা আমি সবসময় বলবো। সবাইকে আবারও ধন্যবাদ।”

– টিটো ভিলানোভা

তথ্যসূত্রঃ গোলডটকম

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...