The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ট্রায়াল রুমে মেহ্‌জাবীনের আতঙ্ক!

বিপণিবিতান গুলোর চেঞ্জিং রুমের কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ব্যাপকভাবে ভাবিয়ে তুলেছে জনপ্রিয় অভিনেত্রী মেহজান চৌধুরীকে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিপণিবিতান গুলোর চেঞ্জিং রুমের কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ব্যাপকভাবে ভাবিয়ে তুলেছে জনপ্রিয় অভিনেত্রী মেহজান চৌধুরীকে। আসলেও কী তাই? বিপণিবিতান গুলোর চেঞ্জিং রুমের কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনার বিষয়টি সম্পর্কে নারীদের আরও সচেতন হতে কলম ধরলেন মেহ্‌জাবীন নিজেই। লিখেছেন নাটক। ‘থার্ড আই’ নামে এই নাটকের চিত্রনাট্যও করেছেন তিনি নিজেই। মেহ্‌জাবীনের লেখা এবং চিত্রনাট্যের এই নাটকের পরিচালক হলেন শ্রাবণী ফেরদৌস।

ট্রায়াল রুমে মেহ্‌জাবীনের আতঙ্ক! 1

বিপণিবিতান গুলোর চেঞ্জিং রুমের কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ব্যাপকভাবে ভাবিয়ে তুলেছে জনপ্রিয় অভিনেত্রী মেহজান চৌধুরীকে। আসলেও কী তাই? বিপণিবিতান গুলোর চেঞ্জিং রুমের কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনার বিষয়টি সম্পর্কে নারীদের আরও সচেতন হতে কলম ধরলেন মেহ্‌জাবীন নিজেই। লিখেছেন নাটক। ‘থার্ড আই’ নামে এই নাটকের চিত্রনাট্যও করেছেন তিনি নিজেই। মেহ্‌জাবীনের লেখা এবং চিত্রনাট্যের এই নাটকের পরিচালক হলেন শ্রাবণী ফেরদৌস।

কেনাকাটা করতে গিয়ে অনেক নারীর নানা রকম তিক্ত অভিজ্ঞতার কথা কানে আসে মেহ্‌জাবীন চৌধুরীর। এই তিক্ত অভিজ্ঞতায় ঘাবড়ে যান মেহ্‌জাবীন। তাই নাকি কখনই কোনো পোশাক কিনতে গেলে চেঞ্জিং রুমেই যান না। তবে নিজে সচেতন থাকলে এই বিষয়টির বিষয়ে অন্যদেরও সচেতন করতে চান তিনি। তাই তো নিজের মনের ভাবনাটা গল্প আকারে লিখেছেন মেহ্‌জাবীন। তারপর ভাবনাটা ভাগাভাগি হয় পরিচালকের সঙ্গে। পরিচালক জানিয়েছেন, এটি নিয়ে তিনি নাটক বানাতে চান। উপলক্ষ হিসেবে বেছে নেওয়া হলো নারী দিবসকে- জানিয়েছেন মেহ্‌জাবীন।

মেহ্‌জাবীনের লেখা ও চিত্রনাট্যে এটিই প্রথম নাটক হলেও গত ঈদে তার গল্পভাবনায় একটি নাটক নির্মিত হয়েছিলো। ‘স্বপ্ন দেখি আবারও’ শিরোনামের নাটকটির পরিচালক ছিলেন মাহমুদুর রহমান।

এই বিষয়ে মেহ্‌জাবীন বলেন, ‘দেড় বছর আগে এই ইস্যু নিয়ে কাজ করার ভাবনা আমার মাথায় আসে। তবে নানা কারণে তা আর হয়ে ওঠেনি। এবারের নারী দিবসের আগে ভাবলাম যে, এটা যেহেতু নারীকেন্দ্রিক গল্প, এই সময়টায় করা যেতে পারে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...