The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আইসক্রিমে খেয়ে জেল-জরিমানা!

আদালতে সাজাপ্রাপ্ত ওই যুবকের নাম ডি’অড্রিন অ্যান্ডারসন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আইসক্রিমে খেয়ে জেল-জরিমানা হয়েছে এমন খবর বোধহয় আমরা আগে কখনও দেখিনি। তবে এবার ঘটেছে এমন একটি ঘটনা। আর এই ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে।

আইসক্রিমে খেয়ে জেল-জরিমানা! 1

আইসক্রিমে খেয়ে জেল-জরিমানা হয়েছে এমন খবর বোধহয় আমরা আগে কখনও দেখিনি। তবে এবার ঘটেছে এমন একটি ঘটনা। আর এই ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে।

জানা যায়, মার্কিন যুক্তরাষ্ট্রে আইসক্রিম চেটে রেখে দেওয়ার কারণে দেশটির একটি আদালত এক যুবককে জেল ও জরিমানা দিয়েছেন। টেক্সাসের হিউস্টন হতে প্রায় ১৪৫ কিলোমিটার পূর্বে পোর্ট আর্থারের একটি ওয়ালমার্টের স্টোরে এই ঘটনাটি ঘটে।

আদালতে সাজাপ্রাপ্ত ওই যুবকের নাম ডি’অড্রিন অ্যান্ডারসন। যুবকটি ডিপার্টমেন্টাল স্টোর হতে আইসক্রিম চেটে ফের তা রেখে দিয়েছিলো। গত বছরের আগস্টের এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়ে যায়। তারপর ওই ঘটনাটির পুলিশ তদন্ত শুরু করে।

ভিডিওতে দেখা যায় যে, ডিপার্টমেন্টাল স্টোরের ফ্রিজ হতে এক যুবক আইসক্রিমে বড় প্যাকেট বের করে তা চেটে দেন। তারপর আঙুল দিয়ে কিছুটা খেয়ে ফ্রিজে আবার রেখে দিচ্ছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ভাইরাল হলে স্থানীয় বাসিন্দাদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়। আর তখন তদন্ত শুরু করে পুলিশ। এক পর্যায়ে ওই যুবককে খুঁজে বের করে পুলিশ।

ওই যুবক ও তার বাবা একটি রসিদ দেখিয়ে দাবি করেন যে, তারা আইসক্রিমটি কিনেছিলেন। ভিডিও রেকর্ডিংয়ের জন্য সেটি ফ্রিজে ফের ঢুকিয়ে রাখা হলেও, পরবর্তীতে সেটি কাউন্টারে নিয়ে গিয়ে কিনে নিয়েছিলেন তারা।

তবে আইসক্রিম কোম্পানি ওই ফ্রিজের সব কটি প্যাকেট এবং বাক্স সরিয়ে নেয়। এর জন্য তাদের এক হাজার ৫৬৫ ডলার ক্ষতি হয়েছে বলেও দাবি করেন ওই কোম্পানিটি।

বিবিসি’র এক প্রতিবেদনে আরও বলা হয়, আদালত অ্যান্ডারসনকে এক মাসের জেল ও এক হাজার মার্কিন ডলার জরিমানা করেছেন। সেই ডলার ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হবে ওই আইসক্রিম কোম্পানিকে।

Loading...