The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অ্যাডভেঞ্চার অব সুন্দরবনে সিয়াম ও পরী

খ্যাতিমান লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ খ্যাতিমান লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ গল্প হতে নির্মিত হচ্ছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ চলচ্চিত্র। এই সিনেমায় অভিনয় করছেন সিয়াম আহমেদ ও পরীমনি।

অ্যাডভেঞ্চার অব সুন্দরবনে সিয়াম ও পরী 1

আবু রায়হান জুয়েলের পরিচালনায় এই চলচ্চিত্রটিতে জুটি বেঁধে অভিনয় করতে যাচ্ছেন সিয়াম আহমেদ ও পরীমনি। শনিবার সকাল হতেই শুরু হয়েছে ছবিটির শুটিং।

এই ছবিতে আরও অভিনয় করতে যাচ্ছেন ‘গহীন বালুচর’ খ্যাত অভিনেতা আবু হুরায়রা তানভীর। বিষয়টি নিশ্চিত করে এই অভিনেতা বলেন, ‘এটি সত্যিই সুখবর। খুব ভালো একটি প্রজেক্ট। এতে যুক্ত হতে পেরে আমার ভালো লাগছে।’

তানভীর আরও বলেন, ‘এই ছবিটির বিষয়ে আমার সঙ্গে কথা হয়েছিলো প্রায় বছর খানিক পূর্বেই। তবে বিষয়টি চূড়ান্ত হয়নি। এজন্য এটা নিয়ে কারও সঙ্গে আলাপও করা হয়নি। অবশেষে ছবিটিতে চূড়ান্ত হয়ে আনন্দ লাগছে।

খুব ভালো একটা টিম হবে এই ছবির। সিয়াম ও পরীমনির মতো চমৎকার দুজন শিল্পীকে পাবো আমরা। প্রিয় জাফর ইকবাল স্যারের গল্প। আশা করছি জমজমাট একটি সিনেমা হবে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।’

তিনি আরও বলেছেন, ‘আমাকে যখন বলা হয়েছে এটি জাফর ইকবাল স্যারের গল্পে নির্মিত হবে তখনই আমি একটু চমকে উঠেছিলাম। উনার গল্পে কাজ করবো, এটা সত্যি আমার জন্য খুবই আনন্দের একটি বিষয়। আমাকে এখানে দেখা যাবে শামস চরিত্রে। যে চরিত্রটা আসলেও খুব ইন্টারেস্টিং। এই চরিত্রটার প্রতিটা মুহূর্তই খুবই মজার।’

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, ১৪ মার্চ রাজধানীর সদরঘাট হতে সকালেই ছবিটির ক্যামেরা ওপেন হয়। এই সিনেমার বেশিরভাগ শুটই হবে লঞ্চে। ঢাকা থেকে সুন্দরবন যাত্রা পথে শুটিং চলবে টানা ২০ দিনের মতো। তানভীর আগামী ১৬ তারিখ খুলনা হতে এই সিনেমার শুটিংয়ে অংশ নেবেন। এই ছবিতে তানভীরের বিপরীতে দেখা যাবে নবাগতা নায়িকা তাসনিম তাশফিকে।

‘২০১৮-২০১৯ অর্থবছরে ‘নসু ডাকাত কুপোকাত’ নামে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পায় এই সিনেমাটির পাণ্ডুলিপি। তবে পরে নাম পরিবর্তন করে রাখা হয় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। এটির চিত্রনাট্য করেছেন জাকারিয়া সৌখিন। সিনেমাটির জন্য প্রথমবার গানও লিখেছেন ড. মুহম্মদ জাফর ইকবাল।

উল্লেখ্য যে, ‘গহীন বালুচর’ সিনেমার পর বেশ আলোচনায় উঠে আসেন তানভীর। ইতিমধ্যেই তিনি শেষ করেছেন মীর সাব্বিরের সরকারি অনুদানপ্রাপ্ত ‘রাত জাগা ফুল’ সিনেমার কাজও। তাছাড়াও কাজ করেছেন সৈকত নাসির পরিচালিত ‘আকবর’ সিনেমাতেও।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...