The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফেইসবুক এবার ভার্চুয়াল গেইমিং ইভেন্ট আয়োজন করছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেইসবুক এবার ভার্চুয়াল গেইমিং ইভেন্ট আয়োজন করতে চলেছে। এটি হলো ফেসবুকের অকুলাস ভিআর টাইটেলকে ঘিরে নিজস্ব গেইমিং ইভেন্ট।

ফেইসবুক এবার ভার্চুয়াল গেইমিং ইভেন্ট আয়োজন করছে 1

অকুলাস ভিআর টাইটেলকে ঘিরে নিজস্ব গেইমিং ইভেন্ট আয়োজন করতে চলেছে ফেইসবুক। কয়েকদিন পূর্বেই করোনা ভাইরাস শঙ্কায় বাতিল হয়ে গেছে গেইম ডেভেলপারস কনফারেন্স (জিডিসি)।

প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের প্রতিবেদন বলেছে যে, জিডিসি আসর যে সময়টিতে বসার কথা ছিল, ফেইসবুকের আয়োজনটিও ওই একই সময় বসতে চলেছে। ফেইসবুক পুরো আয়োজনটিই ভার্চূয়াল করছে।

জানা গেছে, আজ অর্থাৎ মার্চের ১৬ হতে ১৯ তারিখ পর্যন্ত বসবে ফেইসবুকের ‘ফেইসবুক: গেইম ডেভেলপার্স শোকেস’ এর এই আসরটি। ভার্চুয়াল ওই আয়োজনটিতে নিজেদের অকুলাস ভার্চুয়াল রিয়ালিটি টাইটেলের সর্বশেষ আপডেট দেখাবে মার্কিন সোশাল জায়ান্ট খ্যাত এই প্রতিষ্ঠানটি।

আয়োজনের শেষ দিনে ৩টি ভিডিও কর্মশালায় অংশ নিতে দেবে ফেইসবুক কর্তৃপক্ষ। ওই ভিডিওগুলোতে নতুন ও আসন্ন ভিআর ডেভেলপার টুলস নিয়ে আলোচনাও করা হবে, সেই সঙ্গে কথা হবে অকুলাস প্ল্যাটফর্মের বিভিন্ন আভ্যন্তরীন টিপস ও টেকনিক নিয়েও।

বিস্তারিত জানতে আগ্রহীদেরকে অকুলাস ব্লগে নজর রাখার পরামর্শও দিয়েছে ফেইসবুক কর্তৃপক্ষ। ফেইসবুক গেইমিং নামে মার্চের ২৪ তারিখে আরেকটি আয়োজন হওয়ার কথাও রয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। তবে এই বিষয়ে এখনও মুখে কুলুপ এঁটে রেখেছে ফেইসবুক। বিস্তারিত জানতে অপেক্ষা করা ছাড়া কোনো গতি নেই আগ্রহীদের।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...