The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভারতে পাওয়া যাচ্ছে গোমূত্রের হ্যান্ড স্যানিটাইজার ‘কাউপ্যাথি’!

গোমূত্র দিয়ে তৈরি এই হ্যান্ড স্যানিটাইজার ও সাবানের নাম দেওয়া হয়েছে 'কাউপ্যাথি'

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এলোপ্যাথি হোমিও প্যাথির পর এবার ‘কাউপ্যাথি’! করোনা প্রতিরোধে এবার ভারতে গোমূত্রের হ্যান্ড স্যানিটাইজার এবং সাবান পাওয়া যাচ্ছে। আর এটি পাওয়া যাচ্ছে ভারতের ই-কমার্স সাইটে! নাম দেওয়া হয়েছে ‘কাউপ্যাথি’।

ভারতে পাওয়া যাচ্ছে গোমূত্রের হ্যান্ড স্যানিটাইজার 'কাউপ্যাথি'! 1

গোমূত্র দিয়ে তৈরি এই হ্যান্ড স্যানিটাইজার ও সাবানের নাম দেওয়া হয়েছে ‘কাউপ্যাথি’। ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজ এমনটি জানিয়েছে।

জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ৫০ মিলিলিটারের ২টি হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছে ১০০ রুপিতে। অপরদিকে অনলাইনে ২১০ রুপিতে পাওয়া যাচ্ছে ‘কাউপ্যাথি’ সাবানের ৬ হতে ৭টির প্যাক।

‘কাউপ্যাথি’ স্যানিটাইজারের বিবরণে লেখা রয়েছে যে, দেশি গরুর বিশুদ্ধ গোমূত্র দিয়ে তৈরি করা হয়েছে এটি। একইসঙ্গে যাতে কোনও গন্ধ না বের হয়, সেজন্যই এর সঙ্গে অ্যারোমা এসেনশিয়াল অয়েল এবং গঙ্গার পানি মেশানো হয়েছে। বিবরণে আরও বলা হয়েছে যে, এটিতে কোনও অ্যালকোহল নেই। আপনার হাতকে এটা আর্দ্র এবং কোমল রাখবে।

যদিও, এই স্যানিটাইজার এবং সাবার করোনা ভাইরাসের সংক্রমণ ‘রুখেছে’ বলে হাতেকলমে কোনও প্রমাণ এখনও নেই। তবে ই-কমার্স সাইটে এটি বেশ জনপ্রিয় হয়েছে বলে দাবি করছে জি নিউজ।

উল্লেখ্য, গোমূত্র এবং গোবরেই সারতে পারে করোনা ভাইরাসে সংক্রমণ! সম্প্রতি এমন একটি দাবি করেন ভারতের আসামের বিজেপি বিধায়ক সুমন হরিপ্রিয়া। এর ঠিক কিছুদিন পরই খবর বের হলো যে, গোমূত্র দিয়ে তৈরি হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার!

Loading...