The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কণ্ঠশিল্পী ঐশীর নতুন গান ‘যৌবন গেলো’ [ভিডিও]

গানটির সংগীত আয়োজন করেছেন পরিচালক অণু মোস্তাফিজ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রাণঘাতি করোনা পরিস্থিতিতে সব কিছুই যেনো লণ্ডভণ্ড হয়ে গেছে। তবুও জীবন চলা থেমে নেই। ঘরে বসেই গান শুনে সময় কাটাচ্ছেন। এবার এলো কণ্ঠশিল্পী ঐশীর নতুন গান ‘যৌবন গেলো’।

কণ্ঠশিল্পী ঐশীর নতুন গান ‘যৌবন গেলো’ [ভিডিও] 1

‘তিন কাল গিয়া এক কাল বাকী,.. আর চলবে না হায় চালাকি…, সোনার বদন মাটি হইবো, থাকবো না রং বাহার, যৌবন গেলো – হাসিতে খেলিতে আমার’ এমন কথার একটি নতুন গান নিয়ে হাজির হয়েছেন এই প্রজন্মের কণ্ঠশিল্পী ঐশী। গানটি প্রকাশিত হয়েছে জি সিরিজের ব্যানারে।

‘যৌবন গেলো’ শিরোনামের এই আধ্যাত্মিক গানটি লিখেছেন এবং সুর করেছেন হাবিব মোস্তফা, গানটির সংগীত আয়োজন করেছেন পরিচালক অণু মোস্তাফিজ।

এই বিষয়ে কণ্ঠশিল্পী ঐশী বলেন, ‘হাবিব মোস্তফা একজন তরুণ মেধাবী গীতিকার ও সুরকার। তার গানের কথায় ও সুরে নতুনত্ব এবং গভীরতা রয়েছে। আমার গানের শ্রোতারা গানটিতে অন্য আমিকে খুঁজে পাবেন বলেই আমার দৃঢ় বিশ্বাস।’

এই বিষয়ে হাবিব মোস্তফা বলেন, ‘গানটি মৃত্যুচিন্তার। জীবনের শেষ বেলায় এসে বিগত দিনের পাপাচারের কথা মনে করে বার্ধক্যে উপনীত একজন মানুষের অনুশোচনার বাণী ও সুরের সমন্ময় হলো ‘যৌবন গেলো’। ঐশীর দরাজ-রকিং ভয়েজ গানটির আবেদন আরও বাড়িয়ে দিয়েছে।’

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...