The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঈদের ৬ নাটকে দেখা যাবে মমকে

এই ঈদে প্রচার হওয়ার অপেক্ষায় রয়েছে জাকিয়া বারী মম অভিনীত ৬টি নাটক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের করোনা পরিস্থিতির কারণে সব ধরণের শুটিং বন্ধ রয়েছে। তারপরও ঈদকে ঘিরে নাটক প্রচারের প্রস্তুতি নিচ্ছেন নির্মাতারা। এবারের ঈদের ৬ নাটকে দেখা যাবে মমকে।

ঈদের ৬ নাটকে দেখা যাবে মমকে 1

এই ঈদে প্রচার হওয়ার অপেক্ষায় রয়েছে জাকিয়া বারী মম অভিনীত ৬টি নাটক। এর মধ্যে মোশাররফ করিমের সঙ্গে ‘উচ্চতর ভালোবাসা’ এবং জিয়াঊল ফারুক অপূর্বের সঙ্গে ‘বৃষ্টি ধারা’ নাটক অন্যতম। এছাড়াও জাহিদ হাসানের সঙ্গে ‘সিরাজগঞ্জের ছেলে কিশোরগঞ্জের মেয়ে’সহ একাধিক অভিনেতার বিপরীতে দেখা যাবে এই অভিনেত্রী মমকে।

অঘোষিত লকডাউন শুরুর আগেই নাটকগুলোর শুটিং শেষ হয়েছিলো। অপূর্ব ও মমকে নিয়ে আসাদুজ্জামান আসাদ নির্মাণ করেন ‘বৃষ্টি ধারা’। নাটকটি একটি অনলাইন প্লাটফর্মে প্রচারিত হওয়ার কথা।

অপরদিকে ‘সিরাজগঞ্জের ছেলে কিশোরগঞ্জের মেয়ে’ নাটকটি বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশনে প্রচার হবে। ‘উচ্চতর ভালোবাসা’ নাটকটি অপর একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হওয়ার কথা। এছাড়াও প্রচারের অপেক্ষায় রয়েছে আরও অন্তত ৩টি নাটক।

জাকিয়া বারী মম বলেন, প্রায় অনেকদিন ধরেই সরকারি নির্দেশনা মেনে বাসায় অবস্থান করছি। কোথাও বেরই হচ্ছি না। নাটকের কাজগুলো করেছিলাম লকডাউন শুরু হওয়ার আগেই। এবার তো দেশে করোনা পরিস্থিতির কারণে সবকিছুই বন্ধ। ঈদের নাটকে দর্শকদের প্রত্যাশার চাপ অনেক বেশি থাকে। যেহেতু এখন কোনো কাজ করা হচ্ছে না, লকডাউনের আগের কাজ করা গুরো বেশকিছু প্রচারে যাবে। আশা করছি, দর্শকদের প্রত্যাশা পূরণ করবে আমার নাটকগুলো।

নাটক ছাড়াও এই অভিনেত্রীর হাতে রয়েছে একাধিক চলচ্চিত্রের কাজও। চলতি বছরের শুরুতেই চিত্রনায়ক ইমনের সঙ্গে চুক্তিবদ্ধ হন ‘কানামাছি’ ছবির জন্য। ছবির কিছু অংশ শুটিং হলেও করোনা ভাইরাসের কারণে আপাতত স্থগিত রয়েছে। মুক্তির অপেক্ষায় রয়েছে আরও বেশ কয়েকটি চলচ্চিত্র। তার মধ্যে রয়েছে একটি হিন্দিভাষার চলচ্চিত্রও।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...