The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অঞ্জন আইচের ঈদে তিন নাটক

৩টি নাটকই দেশের বিভিন্ন টেলিভিশনে প্রচারিত হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঈদুল ফিতর উপলক্ষে ৩টি নাটক নিয়ে আসছেন জনপ্রিয় নির্মাতা অঞ্জন আইচ। নাটক ৩টি হলো-‘কুহক ও গ্রীন টি’, ‘আবার সর্বনাশ’ এবং ‘লাকি ভাই লিমিটেড’।

অঞ্জন আইচের ঈদে তিন নাটক 1

পরিচালনার পাশাপাশি নাটকগুলোর গল্প ও চিত্রনাট্যও করেছেন অঞ্জন আইচ নিজেই। বিষয়টি নিশ্চিত করে অঞ্জন আইচ সংবাদ মাধ্যমকে বলেন, মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসের কারণে তেমন কেও নাটক নির্মাণ করতে পারেনি। সে কারণে টেলিভিশনে নতুন নাটকের চাহিদাও অনেক বেশি। আমার নতুন নাটকগুলো করোনার পূর্বেই নির্মাণ করে রেখেছিলাম। ৩টি নাটকই দেশের বিভিন্ন টেলিভিশনে প্রচারিত হবে। এছাড়াও আরও নুতন দুটি নাটকের কথাবার্তাও চলছে। আশাকরি সেই দুটিও এবারের ঈদে প্রচারিত হবে।

নাটক ‘কুহক ও গ্রীন টি’ প্রচারিত হবে ঈদের ৩য় দিন রাত ৮টায় একুশে টেলিভিশনে। এতে অভিনয় করেছেন- সাদিয়া জাহান প্রভা, মনোজ প্রামাণিক, মীনাক্ষী, মাহবুব শাহীন।

নাটক ‘কুহক ও গ্রীন টি’

নাটক ‘আবার সর্বনাশ’ ঈদের ৫ম দিন রাত ৭.৪০ মিনিটে প্রচারিত হবে এটিএন বাংলায়। অভিনয় করেছেন- জাকিয়া বারী মম, মনোজ প্রামাণিক, মাহবুব শাহীন, সূচনা আজাদ, সামিয়া নাহি।

নাটক ‘আবার সর্বনাশ’

এছাড়াও ‘লাকি ভাই লিমিটেড’ সাত পর্বের ধারাবাহিক নাটকটি বৈশাখী টিভিতে প্রচারিত হবে ঈদের ১ম দিন হতে ৭ম দিন পর্যন্ত। এতে অভিনয় করেছেন- তারিক আনাম খান, সাদিয়া জাহান প্রভা, সূচনা আজাদ, ফারুক আহমেদ, নাঈম, মাজনুন মিজান, সাখাওয়াত হোসেন শওকত, আশিষ খন্দকার, মাহবুব শাহীন, আবির আল ইমরান আহমেদ, নাহিদ,আজহার , আসিফ নজরুল, ফয়সাল, পীযূষ সেন বেনু, তারিক স্বপন,নাবিলা ইসলাম ও টুটুল চৌধুরী।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...