The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

চোরাকাঁটা নিয়ে হাজির হয়েছেন অর্ণব

অর্ণব মাঝে মধ্যেই গান শোনাতে হাজির হন দর্শকদের মধ্যে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের প্রিয় এক মুখ হলেন শায়ান চৌধুরী অর্ণব। এই নামেই দেশ জুড়ে তার অধিক পরিচিতি। তার গানে নতুন করে জেগে উঠেছে এই প্রজন্ম। এবার চোরাকাঁটা নিয়ে হাজির হয়েছেন অর্ণব।

চোরাকাঁটা নিয়ে হাজির হয়েছেন অর্ণব 1

অর্ণব মাঝে মধ্যেই গান শোনাতে হাজির হন দর্শকদের মধ্যে, তবে বেশির ভাগ সময় নিজেকে আড়াল করে রাখেন তিনি।

গত বছর ঈদুল ফিতরেও ‘কী পেলে কী হতো’ শিরোনামে একটা গান উপহার দিয়েছিলেন। মাঝে হাতেগোনা বেশ কয়েকটি লাইভ কনসার্টে গান করেছেন তিনি। করোনার এই ঈদে এবার নতুন গান নিয়ে হাজির হলেন ‘হোক কলরব’ খ্যাত এই সঙ্গীত শিল্পী। গানটির শিরোনাম হলো ‘চোরাকাঁটা’। এতে তার সঙ্গে বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়েছেন বুনো, সাদ এবং ইমরান।

জানা গেছে, তার এই গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন আবরার আতহার। লকডাউনের কথা মাথায় রেখেই আগের জমে থাকা ফুটেজ ব্যবহার করা হয়েছে এতে। এছাড়াও সংগীতশিল্পীরা সবাই নিজেদের বাসা থেকে ভিডিও ধারণ করেও পাঠিয়েছেন।

জানা যায়, করোনা ভাইরাসের কারণে সংগীতশিল্পী অর্ণব বর্তমানে পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে স্বেচ্ছায় গৃহবন্দি রয়েছেন। সম্প্রতি গীতিকবি রাজীব আশরাফ ঢাকা হতে অনলাইনে একটি কবিতা পাঠান অর্ণবকে। সেই কবিতা থেকেই ‘চোরাকাঁটা’র জন্ম হয়েছে। ঈদুল ফিতর উপলক্ষে গানচিল হতে প্রকাশ পেয়েছে এই গানটি।

দেখুন ভিডিওটি
https://www.youtube.com/watch?v=Q8vcF7XZrj4

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...