The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গাছ নাড়িয়ে বানর শিকারে চেষ্টা করলো চিতাবাঘ! [ভিডিও]

বানররা চলে গাছের ডালে ডালে, এক গাছ থেকে অন্য গাছে লাফিয়ে লাফিয়ে চলা এদের স্বভাব

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শিকারের জন্য পাগল হয়ে যায় বাঘ বা সিংহ। অনেক সময় কঠিন কাজও করতে দেখা যায় শিকার ধরতে গিয়ে। সম্প্রতি গাছ নাড়িয়ে বানর শিকারে চেষ্টা করা এক চিতাবাঘের ভিডিও সকলকে বিস্মিত করেছে।

গাছ নাড়িয়ে বানর শিকারে চেষ্টা করলো চিতাবাঘ! [ভিডিও] 1

সত্যিই এমন দৃশ্য প্রকৃতিতে বিরল। বানররা চলে গাছের ডালে ডালে, এক গাছ থেকে অন্য গাছে লাফিয়ে লাফিয়ে চলা এদের স্বভাব। সেই বানরকে ধরতে গাছে উঠেছে একটি চিতাবাঘ। চিতাবাঘটি নিজের থাবা দিয়ে গাছটি নাড়াচ্ছে, যাতে করে গাছের ডাল আঁকড়ে থাকা বানরটি গাছ থেকে পড়ে যায় আর অমনি সে শিকার করতে পারে। এমন দৃশ্যের একটি ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বেশ সাড়া ফেলেছে।

দক্ষিণ আফ্রিকার এক জঙ্গলের দৃশ্যটি নেট দুনিয়ায় শোভা পাচ্ছে। সেদেশের গ্যারি পার্কার নামে জনৈক আলোকচিত্রী এই ভিডিওটি ধারণ করেন। পরিবেশ সংক্রান্ত ব্লগ ‘রেঞ্জার ডায়রিজ’-এর তরফ হতে পোস্ট করা হয় এই ভিডিওটি। তারা জানিয়েছেন যে, ভিডিওর বানরটি ছিলো ভার্ভেট বানর।

ভিডিওটিতে দেখা যায় যে, গাছে উঠে কীভাবে বানরটিকে ধরতে মরিয়া হয়েছে চিতাবাঘটি। অনেকক্ষণ ধরেই তাকে তাড়া করে দলছুট করে ফেলেছিল ওই চিতাবাঘটি। তারপর তাকে ধরার চেষ্টা করে। বানরটি যখন গাছের গালে গিয়ে আশ্রয় নেয় ঠিক তখন চিতাবাঘটি গাছের ডাল নেড়ে তাকে ফেলে দেওয়ার চেষ্টা করছে।

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...