The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গান বাংলার তাপস-মুন্নী করোনায় আক্রান্ত

তাপস লেখেন যে, আমরা দুজনেই পজিটিভ ফলাফল হাতে পেলাম!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন সংগীতশিল্পী এবং গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস। সেইসঙ্গে তার স্ত্রী ফারজানা মুন্নীও এই ভাইরাসে আক্রান্ত।

গান বাংলার তাপস-মুন্নী করোনায় আক্রান্ত 1

গায়ক, সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস সস্ত্রীক করোনায় আক্রান্ত হওয়ার খবর নিজেই নিশ্চিত করেছেন। এই নিয়ে মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে তাপস একটি আবেগঘন স্ট্যাটাস দিয়ে রোগমুক্তির জন্য সবার কাছে দোয়াও চেয়েছেন।

তাপস লেখেন যে, আমরা দুজনেই পজিটিভ ফলাফল হাতে পেলাম! যে পজিটিভ আমাদের দাঁড় করিয়ে দিয়েছে নতুন এক অন্ধকারের মুখোমুখি।

তিনি আরও লেখেন যে, আমরা বিশ্বাস করি আল্লাহ অত্যন্ত দয়াবান। তার পরিকল্পনাই হলো সেরা পরিকল্পনা। তিনিই আমাদেরকে রক্ষা করবেন। আমরা দুজনই মানসিকভাবে সুস্থ রয়েছি এবং নিজ বাসাতেই অবস্থান করছি। চিকিৎসকের পরামর্শ মেনেই চলছি।

২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’ সিনেমায় কাজ করে শ্রেষ্ঠ সুরকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান কৌশিক হোসেন তাপস। মিউজিক্যাল চ্যানেল গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন তাপস। তার স্ত্রী ফারজানা মুন্নী চ্যানেলটির চেয়ারম্যান।

দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার শুরু থেকে তাপস-মুন্নী দম্পতি এই দুর্যোগ প্রতিরোধে নানা কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত রয়েছেন। সেই লক্ষ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তারা গানবাংলার পক্ষ হতে গত এপ্রিলেই ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...