The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঢাকায় যাত্রা শুরু করলো পার্সেল ডেলিভারি সার্ভিস উবার কানেক্ট

উবার কানেক্টে সব পার্সেল হবে দুই চাকার গাড়িতে বহনযোগ্য যা ওজনে অবশ্যই ৫ কেজির বেশি হবে না এবং মালামাল সিল করা থাকবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ করোনা ভাইরাসের প্রার্দুভাবে মধ্যে গ্রাহকদের সুবিধায় গত মঙ্গলবার হতে পার্সেল ডেলিভারি সার্ভিস ‘উবার কানেক্ট’ চালু করলো উবার।

ঢাকায় যাত্রা শুরু করলো পার্সেল ডেলিভারি সার্ভিস উবার কানেক্ট 1

এই বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উবার কানেক্টে সব পার্সেল হবে দুই চাকার গাড়িতে বহনযোগ্য যা ওজনে অবশ্যই ৫ কেজির বেশি হবে না এবং মালামাল সিল করা থাকবে। কোনো ধরনের নিষিদ্ধ পণ্য যেমন- অ্যালকোহল, মাদকদ্রব্য এবং বিপজ্জনক বা অবৈধ জিনিস এতে পাঠানো যাবে না। এই ডেলিভারি সার্ভিসটি শুধুমাত্র পার্সেল পরিবহনের ক্ষেত্রে ব্যবহার করা হবে, এটি যাত্রী পরিবহনের জন্য নয়।

এই সার্ভিসের মাধ্যমে ঢাকাবাসীরা বাসায় নিরাপদে থেকেও ঢাকার অভ্যন্তরে বসবাসরত তাদের প্রিয়জনের কাছে বিভিন্ন জিনিসপত্র পাঠাতে এবং গ্রহণ করতে পারবেন।

রাইডশেয়ারিংয়ের ট্রিপগুলোর মতোই গ্রাহকরা পার্সেল পিকআপ হতে শুরু করে পণ্য রাস্তায় থাকার সময় ও ডেলিভারি পাওয়া পর্যন্ত ট্রিপের অগ্রগতি পুরোটাই পর্যবেক্ষণও করতে পারবেন। গ্রাহকরা প্রাপকের সঙ্গেও পার্সেলের ডেলিভারি স্ট্যাটাস শেয়ার করতে পারবেন।

এই বিষয়ে বাংলাদেশ ও পূর্ব ভারতের উবার প্রধান রাতুল ঘোষ বলেছেন, ‘এই সঙ্কটপূর্ণ সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখেই গ্রাহকদের চাহিদা মেটাতে আমরা আমাদের প্ল্যাটফর্মটিকে যেভাবে প্রয়োজনের সঙ্গে সঙ্গে হালনাগাদ করেছি তারই এক উৎকৃষ্ট উদাহরণ হলো উবার কানেক্ট। এটি আমাদের চালকদের নতুন উপার্জনের সুযোগ করে দেওয়ার জন্য চলমান প্রয়াসেরও একটি অংশ হিসেবে আমরা দেখছি।’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...