The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

করোনা ভাইরাসে আক্রান্ত মাশরাফি সকলের কাছে দোয়া চেয়েছেন

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা। তিনি সকলের কাছে সুস্থ্যতার জন্য দোয়া চেয়েছেন।

করোনা ভাইরাসে আক্রান্ত মাশরাফি সকলের কাছে দোয়া চেয়েছেন 1

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা। তিনি সকলের কাছে সুস্থ্যতার জন্য দোয়া চেয়েছেন। তবে তার এখনও মারাত্মক কোনো শারীরিক সমস্যা হচ্ছে না বলে জানা যায়।

জানা গেছে যে, দুদিন ধরেই জ্বর হচ্ছিল মাশরাফির। সঙ্গে গা ব্যথা ও মাথা ব্যথাও রয়েছে বেশ। শুক্রবার তার পরীক্ষা করানো হয়। শনিবার ফলাফল পজিটিভ এসেছে। তিনি দেশবাসীর কাছে তার সুস্থ্যতা কামনা করে দোয়া চেয়েছেন।

জানা যায় যে, তিনি বাসায় আইসোলেশনে থেকেই চিকিৎসা নিচ্ছেন। ইতিপূর্বে, ১৫ জুন করোনা পজেটিভ হন মাশরাফির শাশুড়ি হোসনেয়ারা সিরাজ।

ফেসবুকে মাস্ক পরিহিত অবস্থায় একটি পোস্টে মাশরাফি লিখেছেন, ‘আজকে আমার রেজাল্টে কোভিড-১৯ পজিটিভ এসেছে। আমার জন্যে সবাই দোয়া করবেন যাতে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারি। আক্রান্ত সংখ্যা ইতিমধ্যেই এক লাখ ছাড়িয়ে গেছে। আমাদের সবাইকে এখন আরও বেশি সতর্ক হতে হবে। আমি বর্তমানে বাসায় থেকেই চিকিৎসা নিয়ে যাচ্ছি ও প্রয়োজনীয় বিধি নিষেধও মেনে চলছি। করোনা নিয়ে আতঙ্ক নয়, বরং সচেতনতা বৃদ্ধি প্রয়োজন।’

এছাড়াও করোনা পরিস্থিতিতে সবাই ঘর থেকে বিনা প্রয়োজনে বের না হওয়ার জন্য আহ্বানও জানান তিনি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...