The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গান বাংলার তাপস-মুন্নি করোনা মুক্ত

এক ফেসবুক স্ট্যাটাসে এই তথ্য নিশ্চিত করেছেন কৌশিক হোসেন তাপস নিজেই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গানবাংলা টেলিভিশনের প্রধান নির্বাহী ও জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত সংগীত শিল্পী কৌশিক হোসেন তাপস এবং টেলিভিশনটির চেয়ারপার্সন ফারজানা মুন্নী করোনা মুক্ত হলেন।

গান বাংলার তাপস-মুন্নি করোনা মুক্ত 1

এক ফেসবুক স্ট্যাটাসে এই তথ্য নিশ্চিত করেছেন কৌশিক হোসেন তাপস নিজেই। ওই স্ট্যাটাসে তাপস লিখেছেন, সর্বশক্তিমান আল্লাহর কৃপায় আমাকে ও আমার জীবন সঙ্গীনি ফারজানা মুন্নি দুজনেই আজ রাতের থেকেই সরকারিভাবে করোনাকে মুক্ত!

এসময় তিনি আরও লিখেন, আপনারা যারা আমাদের জন্য প্রার্থনা করেছিলেন এবং খোঁজ নেওয়ার চেষ্টা করেছিলেন আমাদের স্বাস্থ্যের অবস্থার বিষয়ে, আন্তরিকভাবে উদ্বিগ্ন রয়েছেন তাদের প্রত্যেকের প্রতিই আমাদের কৃতজ্ঞতা।

ইতিপূর্বে গত ১৭ জুন করোনা রিপোর্ট পজেটিভ হওয়ার পর সংগীতশিল্পী ও গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক তাপস সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে বিষয়টি জানিয়ে দেন।

সেখানে তিনি বলেছিলেন, ‘আমি যখন কোনও নেগেটিভ বিষয়ের মুখোমুখি হই, তখনই আমি একটা মানুষের মুখোমুখি হই। কারণ আমি জানি, তার কাছে গেলে সব নেগেটিভিটি পজেটিভ হয়ে ধরা দেবেই। তিনি হলেন আমারই স্ত্রী ফারজানা মুন্নী। কারণ তার ভেতরে সবসময় ইতিবাচক শক্তিই কাজ করে। অথচ আজ আমরা দুজনই পজেটিভ ফলাফল হাতে পেলাম! যে পজেটিভ আমাদের দাঁড় করিয়ে দিয়েছে নতুন এক অন্ধকারের মুখে।’

তিনি বলেছিলেন, ‘আমরা দুজনেই জীবনের শুরু হতে ইতিবাচক ছিলাম। আমরা জীবনের সব অসুবিধাকে ইতিবাচক দৃষ্টিতেই সমাধান করেছি। অন্যদের জন্যেও সবসময় ইতিবাচকই ছিলাম। আমাদের যথাসাধ্য চেষ্টা ছিল মানুষের দিকে পজেটিভ দৃষ্টিতে তাকাবার জন্য। এখন আমরা আনুষ্ঠানিকভাবে করোনা পজিটিভ!’

সেই সময় তিনি আরও বলেন, ‘আমরা বিশ্বাস করি যে আল্লাহ দয়াবান। তাঁর পরিকল্পনাই সেরা পরিকল্পনা! তিনিই আমাদেরকে রক্ষা করবেন।’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...