The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফেসবুক নিয়ে বেশ বিব্রত বোধ করছেন পপি

লকডাউনের পূর্ব হতেই খুলনাতে অবস্থান করছেন এই নায়িকা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জনপ্রিয় চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি করোনার এই পরিস্থিতিতে গ্রামের বাড়ি খুলনাতে অবস্থান করছেন।

ফেসবুক নিয়ে বেশ বিব্রত বোধ করছেন পপি 1

লকডাউনের পূর্ব হতেই খুলনাতে অবস্থান করছেন এই নায়িকা। করোনা পরিস্থিতির উন্নতি ঘটলে ঢাকা ফিরবেন তিনি। তবে খুলনায় বসেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সরব রয়েছেন পপি। নিজের আপডেট এবং মনের কথা প্রায়ই পপি শেয়ার করছেন নিজের ফেসবুকে। তবে এই ফেসবুক নিয়েও বেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই নায়িকা। তার নাম এবং ছবি দিয়ে অসংখ্য আইডি খোলা হয়েছে। এর মাধ্যমে পপি ভক্তরা বিভ্রান্তও হচ্ছেন। যা তাকেও বেশ বিব্রত করছে।

সম্প্রতি এই বিষয়টি নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন পপি। সংবাদ মাধ্যমকে পপি বলেছেন, ‘ফেসবুকে আমি নিজেও সবাইকে সতর্কবার্তা দিয়েছি। আমার নামে অসংখ্য ফেসবুক আইডি এবং পেজ খোলা হয়েছে। সেসব আইডি হতে কোনো অনাকাঙ্খিত ঘটনাও হয়তো ঘটছে। কিছু কিছু ঘটনার কথা আমার কানেও এসেছে। আমি পরিস্কার করে বলতে চাই যে, এই একটি আইডিই কেবলমাত্র আমার। বাকী আইডি এবং পেজের বিরুদ্ধে রিপোর্ট করুন। যদি তাতেও কাজ না হয়, তাহলে আমি আইনের আশ্রয় নিতে বাধ্য হবো। কারণ এটা আমার জন্য সত্যিই বিব্রতকর। আমি চাই না আমার কোনো ভক্ত-দর্শক এই কারণে বিভ্রান্ত হোক বা প্রতারিত হোক।

এদিকে পপি বর্তমানে খুলনায় বেশ ভালোই সময় কাটাচ্ছেন। যদিও তার পাশের বাসাতেই নাকি করোনা সনাক্ত হয়েছে। সেই কারণে খানিকটা ভয়ে রয়েছেন পপি।

এই বিষয়ে তিনি বলেছেন, ‘আব্বু-আম্মুসহ আমাদের পরিবারে বয়স্ক মানুষজনও রয়েছেন। তাদের নিয়েই বেশি চিন্তা হচ্ছে আমার। আমরা সবাই সুরক্ষিত থাকার জন্য চেষ্টা করছি। আপনারা সবাই দোয়া করবেন।’

তথ্যসূত্র: একুশে টেলিভিশন

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...