The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শুটিংয়ে ফিরছেন অপূর্ব-মেহজাবীন এবং তিশা

বাংলাদেশেও ধীরে ধীরে খুলে দেওয়া হচ্ছে সবকিছুই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ করোনা গ্রাস করতে চলেছে গোটা দুনিয়াকে। লাখ লাখ মানুষের মৃত্যু হয়েছে প্রাণঘাতি এই ভাইরাসের কারণে। তবে সব কিছু ছাপিয়ে শুটিংয়ে ফিরছেন অপূর্ব-মেহজাবীন এবং তানজিন তিশা।

শুটিংয়ে ফিরছেন অপূর্ব-মেহজাবীন এবং তিশা 1

ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে কোটি। এমন এক অবস্থায় দীর্ঘদিন স্থবির হয়ে ছিলো গোটা বিশ্ব। তবে সময়ের স্রোতে করোনার ভয় কাটিয়ে উঠতে শুরু করেছে মানুষ।

বাংলাদেশেও ধীরে ধীরে খুলে দেওয়া হচ্ছে সবকিছুই। মানুষ স্বাভাবিক জীবনযাত্রায় ফিরছেন আস্তে আস্তে। ঘরবন্দী সময়কে পেছনে ফেলে ফিরছেন কাজের মধ্যে। একইভাবে আবারও কাজ শুরু করেছেন বিনোদন জগতের মানুষগুলোও। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শুরু হয়েছে শুটিং এর কাজ। অনেক তারকারা আসন্ন কোরবানি ঈদকে সামনে রেখে শুটিং শুরু করেছেন বিভিন্নভাবে।

এবার সেই তালিকায় যুক্ত হয়েছেন জনপ্রিয় দুই তারকা জিয়াউল ফারুক অপূর্ব এবং মেহজাবীন চৌধুরী। প্রায় চার মাস পর শুটিংয়ে ফিরছেন এই জনপ্রিয় তারকারা।

৭ জুলাই একটি নাটকের শুটিংয়ে অংশ নিতে যাচ্ছেন জনপ্রিয় এই জুটি। ওই নাটকের নাম ‘প্রাণপ্রিয়’। নাটকটি পরিচালনা করছেন মিজানুর রহমান আরিয়ান। শুটিংয়ে ফেরার পূর্বে নেওয়া হয়েছে সর্বোচ্চ রকম সতর্কতা। করোনা হতে নিরাপত্তা নিশ্চিত করতে পুরো ইউনিটের সব কলাকুশলীদের করোনা পরীক্ষা করা হয়েছে।

করোনার কারণে দীর্ঘদিন পর শুটিংয়ে ফেরায় আনন্দিত হয়েছেন অপূর্ব। তিনি একটি সংবাদ মাধ্যমকে বলেন, ‘এতোটা সময় কখনও ঘরে বসে বসে কাটাইনি। দেশের পরিস্থিতির কথা চিন্তা করে এতোগুলোদিন বাসায় ছিলাম। পাশাপাশি আমার পরিবারের কথা চিন্তা করেও কাজে ফিরিনি। তবে পরিচালকরা এমনভাবে অনুরোধ করছেন যার কারণে আর ঘরে বসে থাকা গেলো না। কারণ এই শোবিজও আমার একটি পরিবার। এখানকার অনেকের জীবিকার সঙ্গে আমিও জড়িত। সকলের কথা চিন্তা করেই বেঁচে থাকতে হয়। সে কারণে অবশেষে কাজে ফিরছি। তবে সকল সতর্কতা মেনে চলবো।’

এই বিষয়ে মেহজাবীন চৌধুরীও সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘গত ঈদেও কোনো কাজ করা হয়নি। পরিস্থিতি খুব খারাপ ছিলো। এবার দেখি নিরাপত্তায় থেকে স্বাস্থ্যবিধি মেনে কতোটুকু কি করতে পারি।’

অপূর্ব-মেহজাবীনের সঙ্গে সঙ্গে শুটিংয়ে ফিরছেন আরেক অভিনেত্রী তানজিন তিশা। জানা গেছে, এ সপ্তাহে তিনিও শুটিংয়ে অংশ গ্রহণ করবেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...