The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বানর শিকার করতে শেষ পর্যন্ত বাঘ উঠলো গাছে! [ভিডিও]

গাছের একেবারে উপরে উঠে যাওয়া বানরটিকে ধরতে শেষ পর্যন্ত বাঘটিও উঠে গেলো একেবারে গাছের মাথায়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক বন্যপ্রাণী আরেক বন্যপ্রাণীকে শিকার করে সেটিই নিয়ম। বিশেষ করে বাঘ সিংহের ক্ষেত্রে এটি সব সময় দেখা যায়। যেমন দেখা গেলো বানর শিকার করতে গিয়ে শেষ পর্যন্ত বাঘ উঠলো গাছে!

বানর শিকার করতে শেষ পর্যন্ত বাঘ উঠলো গাছে! [ভিডিও] 1

এক বন্যপ্রাণী আরেক বন্যপ্রাণীকে শিকার করে সেটিই নিয়ম। বিশেষ করে বাঘ সিংহের ক্ষেত্রে এটি সব সময় দেখা যায়। যেমন দেখা গেলো বানর শিকার করতে গিয়ে শেষ পর্যন্ত বাঘ উঠলো গাছে!

এর আগেও আমরা দেখেছি একটি চিতাবাঘ বানর শিকার করতে গিয়ে গাছে উঠে গাছের ডাল নাড়িয়ে শিকার ধরার চেষ্টা করছে। তবে আমরা জানি যে, চিতা বাঘ গাছে উঠতে পারে। কিন্তু রয়েল বেঙ্গল টাইগারকে সাধারণত গাছে উঠতে দেখা যায় না। যে কারণে অনেক সময় মানুষও বাঘের হাত থেকে বাঁচার জন্য গাছে আশ্রয় গ্রহণ করে।

আজকে যে ভিডিওটি আপনারা দেখছেন সেখানে দেখা যাচ্ছে যে, একটি বানরকে ধরতে বাঘটি রীতিমতো গাছে উঠে পড়েছে। বানরটি জীবন বাঁচাতে গাছের একেবারে মগডালে উঠে পড়েছে। তারপরও বাঘটিও যেনো মরিয়া। গাছের একেবারে উপরে উঠে যাওয়া বানরটিকে ধরতে শেষ পর্যন্ত বাঘটিও উঠে গেলো একেবারে গাছের মাথায়। বানরটি সেখান থেকে পাশের আরেকটি ডালে গিয়ে আশ্রয় নিলে শেষ পর্যন্ত ঝোল সামলাতে না পেরে গাছের নীচে পড়ে গেলো বাঘটি। তখন উপরের দিকে চেয়ে দেখা ছাড়া তার আর কোনো পথ রইলো না!

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...