The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কোলকাতার প্রথম ডিজিটাল পুরস্কারে ভূষিত হলেন জয়া

অনলাইনেই আয়োজন করেছে অ্যাওয়ার্ড শো ‘ফিল্মস অ্যান্ড ফ্রেমস’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনয়ের স্বীকৃতিস্বরূপ জিতে নিয়েছেন জাতীয় পুরস্কারসহ দেশ বিদেশী অনেক পুরস্কার। সেই সাফল্যের তালিকায় এবার যোগ হলো কোলকাতার ফিল্মস অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ডের ‘ট্রেন্ডসেটিং পারফরম্যান্স অব দ্য ইয়ার’ পুরস্কার।

কোলকাতার প্রথম ডিজিটাল পুরস্কারে ভূষিত হলেন জয়া 1

কোলকাতার ‘কণ্ঠ’ সিনেমায় অভিনয়ের জন্য এই পুরস্কার জিতে নিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অনলাইনেই আয়োজন করেছে অ্যাওয়ার্ড শো ‘ফিল্মস অ্যান্ড ফ্রেমস’। ভারতের ‘হ্যালো’ নামে একটি প্রতিষ্ঠান এই অ্যাওয়ার্ডটি প্রদান করেছে।

পুরস্কার পাওয়া সম্পর্কে জয়া আহসান বলেন, প্রথমবারের মতো এই পুরস্কার পেয়েছি। সম্মানিত জুরি ও আমার কাজের প্রতি যারা আস্থা রেখে এই সম্মাননা প্রদান করেছেন তাদের প্রতি রইলো আমার কৃতজ্ঞতা। এই পুরস্কার পেয়ে নিজেকে সম্মানিত বোধ করছি।

টলিউডের শিবপ্রসাদ মুখার্জি এবং নন্দিতা রায় পরিচালনা করেছেন চলচ্চিত্র ‘কণ্ঠ’। এতে রমিলা চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। গত বছরের ১০ মে পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিলো সিনেমাটি। তারপর সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশের ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় এই সিনেমাটি।

উল্লেখ্য যে, বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান অভিনয় জীবনে সোনালী সময় পার করছেন। দেশের গণ্ডি পেরিয়ে তিনি কোলকাতার বাংলা সিনেমাতেও সেরা অভিনেত্রী হিসেবে ইতিমধ্যেই প্রতিষ্ঠিত হয়েছেন। দুই বাংলার প্রযোজক-পরিচালকরা যে কোনো চরিত্রের জন্য জয়ার উপর সব সময় ভরসা করে থাকেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...