The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কবর থেকে ভেসে আসছে আওয়াজ: ‘এখনও আমি বেঁচে আছি’! [ভিডিও]

এই খবর প্রচারের পর চাঞ্চল্য সৃষ্টি হতেই পরবর্তীকালে খোঁজ নিয়ে জানা যায় অন্য এক ঘটনা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের তান্ডলিয়ান ওয়ালার একটি কবরস্থানের ভেতর হতে মানুষের আওয়াজ শোনা যাচ্ছে! এই ঘটনায় ওই অঞ্চলের স্থানীয় লোকজনের মধ্যে রীতিমতো ভয় শুরু হয়েছে বলে জানা গেছে।

কবর থেকে ভেসে আসছে আওয়াজ: ‘এখনও আমি বেঁচে আছি’! [ভিডিও] 1

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের তান্ডলিয়ান ওয়ালার একটি কবরস্থানের ভেতর হতে মানুষের আওয়াজ শোনা যাচ্ছে! এই ঘটনায় ওই অঞ্চলের স্থানীয় লোকজনের মধ্যে রীতিমতো ভয় শুরু হয়েছে বলে জানা গেছে।

আজব এই বিষয়টি নিয়ে পাকিস্তানের স্থানীয় একটি নিউজ চ্যানেল প্রতিবেদনও প্রকাশ করেছে। সেই প্রতিবেদনে বলা হয়, কবরস্থান হতে একজন ব্যক্তির আওয়াজ শুনেছেন স্থানীয়রা। ওই ব্যক্তি সাহায্য চেয়ে বলছেন, ‘আমি এখনও বেঁচে আছি। সাহায্য করুন আমাকে।’

এই খবর প্রচারের পর চাঞ্চল্য সৃষ্টি হতেই পরবর্তীকালে খোঁজ নিয়ে জানা যায় অন্য এক ঘটনা! জানা যায় যে, কিছুদিন আগে ধস নামার কারণে কবরের ভেতরে পড়ে গিয়েছিলেন এক ব্যক্তি।

পাকিস্তানের ওই নিউজ চ্যানেল জানিয়েছে, নিকটস্থ এক ব্যক্তির মৃত্যুর পর তার কবর জিয়ারত করতে কবরস্থানে গিয়েছিলেন ওই ব্যক্তি। তবে হঠাৎ করেই ভূমিধ্বসের কারণে কবরের ভেতরে আটকে পড়েন ওই ব্যক্তি।

টুইটরের ভিডিওটি দেখতে ক্লিক করুন
https://twitter.com/nailainayat/status/1281690687608696833

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...