The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মুক্তি পেয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের পোস্টমাস্টার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অবশেষে অনলাইন কনটেন্ট ও মার্কেটিং প্লাটফর্মে মুক্তি পেয়েছে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের পোস্টমাস্টার।

মুক্তি পেয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের পোস্টমাস্টার 1

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প পোস্টমাস্টার নিয়ে গত ২০১৭ সালে তরুণ নির্মাতা সুপিন বর্মন নির্মাণ করেন এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পোস্টমাস্টার। বগুড়া হতে নির্মিত এই চলচ্চিত্রটি নির্মাণের পর হতেই দেশ ও বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করে ব্যাপক সুমাম অর্জন করে। সেই সঙ্গে দেশ ও বিদেশের মাটিতে অর্জন করে সম্মানজনক পুরস্কার।

দেশের মাটিতে বিজয় চলচ্চিত্র উৎসব, রাজশাহী কলেজে অর্জন করে শ্রেষ্ঠ চলচ্চিত্রের সম্মাননা ও নিউইয়র্কে আইএফএফ ইয়ূথ উৎসবে অর্জন করে সেমিফাইনালিস্ট -এর বিশেষ সম্মাননা। কোলকাতা হতে গ্রামে আসা পোস্টমাস্টার এবং এতিম মেয়ে রতনের মধ্যকার নির্মল আবেগ ও স্নেহময় ভালোবাসার এক ছন্দময় গল্প নিয়েই নির্মিত হয়েছে এই পোস্টমাস্টার চলচ্চিত্রটি।

পোস্টমাস্টার প্রথম নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ( নেপাল) , ৯ম জাগরণ চলচ্চিত্র উৎসব দাদাসাহেব ফালকে চলচ্চিত্র উৎসব ( ভারত), নিউইউর্ক আইএফএফ ইয়ূথ ফেস্টিভ্যাল ( নিউইয়র্ক) লিপ্ট অব সেশন পাইনউডস স্টুডিওস (যুক্তরাজ্য)সহ বাংলাদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে কৃতিত্বের সঙ্গে অংশগ্রহণ করে সুনাম অর্জন করতে সমর্থ হয়েছে।

এই বিষয়ে নির্মাতা সুপিন বর্মন জানিয়েছেন, পোস্টমাস্টার চলচ্চিত্রটি তাঁর প্রথম নির্মাণ, তাই প্রথম নির্মিত চলচ্চিত্রটি বিশ্বভ্রমণের মধ্যদিয়ে যে স্বপ্নের সূচনা হয়েছে তা আগামিদিনের নির্মাণকে দারুণভাবে উৎসাহিত করবে।

যেহেতু দীর্ঘদিন চলচ্চিত্রটি শুধুমাত্র উৎসবকেন্দ্রিক আয়োজনের মধ্যেই সীমাবদ্ধ ছিল, তাই সেটিকে এখন সব শ্রেণীর দর্শকের জন্য উন্মুক্ত করা দরকার। তাই চলচ্চিত্রটিকে অনলাইন কনটেন্ট এবং মার্কেটিং প্লাটফর্ম movihut.com এ মুক্তি দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। এই প্লাটফর্মে চলচ্চিত্রটি গত ১৮ জুলাই মুক্তি দেওয়া হয়।

এখন বিশ্বের যেকোন প্রান্তের দর্শক অনলাইন প্লাটফর্ম মুভিহাট হতে প্রদর্শনী মূল্যে চলচ্চিত্রটি দেখতে পারবেন।এই চলচ্চিত্রটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বিধান রায়, রিয়া মোহন্ত, সাদেকুর রহমান, খন্দকার এনাম, মন্দ্রিতাসহ প্রমুখ।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...