The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শাওমির রেডমি ৯এ পাওয়া যাচ্ছে দেশের বাজারে

এন্ট্রি লেভেলের স্মার্টফোন হিসেবে এই ফোনটিতে থাকছে শক্তিশালী চিপসেট এবং প্রিমিয়াম সব ফিচার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি নতুন ফোন ‘রেডমি ৯এ’ দেশের বাজারে উন্মোচন করেছে। এটি চলতি মাসে দেশে আনা রেডমি ৯ সিরিজের দ্বিতীয় ফোন।

শাওমির রেডমি ৯এ পাওয়া যাচ্ছে দেশের বাজারে 1

জানা গেছে, এন্ট্রি লেভেলের স্মার্টফোন হিসেবে এই ফোনটিতে থাকছে শক্তিশালী চিপসেট এবং প্রিমিয়াম সব ফিচার।

এই বিষয়ে শাওমি বাংলাদেশ-এর কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেছেন, উল্লেখযোগ্য স্মার্টফোন অভিজ্ঞতা সবার কাছে সহজলভ্য করাই আমাদের মূল লক্ষ্য। সাশ্রয়ীমূল্যে শাওমির রেডমি ৯এ স্মার্টফোনটি ৫০০০এমএএইচ ব্যাটারি ও ৬.৫৩ ইঞ্চির ডট ড্রপ ডিসপ্লের সঙ্গে এর প্রত্যাশিত পারফরম্যান্স নিশ্চিত করবে। আমাদের বিশ্বাস যে, রেডমি ৯এ ডিভাইসে থাকা হার্ডওয়্যার ও সফটওয়্যারে মি ফ্যান এবং গ্রাহকরা খুবই সন্তুষ্ট হবেন। আমরা গ্রাহকদের জন্য রেডমি পরিবার হতে সেরা স্মার্টফোনটিই তুলে দেবার প্রত্যাশা করে থাকি।

রেডমি ৯এ স্মার্টফোনে আরও রয়েছে ৬.৫৩ ইঞ্চির বড় আকৃতির ডট ড্রপ ডিসপ্লে। যার কালার কনট্রাস রেশিও হলো : ১৫০০:১ (টিওয়াইপি), এতে রয়েছে টিইউভি রাইনল্যান্ড লো ব্লু লাইট সার্টিফিকেশন। এই ডিসপ্লে ব্যবহারকারীকে এক অন্যরকম অভিজ্ঞতা দিতে সক্ষম হবে।

উন্নতমানের ছবি তোলার জন্য এই ডিভাইসটির পিছনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে সেলফির জন্য রয়েছে সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। আর ক্যামেরায় রয়েছে এলইডি ফ্ল্যাশ, প্যানারোমা ফিচারও। ছবির পাশাপাশি এতে ধারণ করা যাবে ১০৮০ পিক্সেল ভিডিও। যে কারণে যেকোনো অবস্থায়ই দ্রুত এবং সহজেই পরিষ্কার ছবি ও ভিডিও ধারণ করা সম্ভব।

রেডমি ৯এ ডিভাইসে আরও রয়েছে মিডিয়াটেক হেলিও জি২৫ অক্টা-কোর গেইমিং চিপসেট। আপ টু ২.০ গিগাহার্জ সিপিইউ ও ১২ ন্যানোমিটার প্রসেস টেকনোলজিস। অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের পাশাপাশি এতে রয়েছে শাওমির কাস্টমাইজড এমআইইউআই ১২ পাওয়া যাবে। যে কারণে দিনভর একটা ভালো অপারেটিং অভিজ্ঞতা পাবেন এই স্মার্টফোন ব্যবহারকারীরা।

স্মার্টফোনটিতে দীর্ঘ সময় ব্যাটারি ব্যাকআপ পেতে এতে রয়েছে ৫০০০এমএএইচের শক্তিশালী ব্যাটারি। ১০ ওয়াট ওয়্যার চার্জিং সাপোর্টসহ বক্সেই থাকছে ১০ওয়াটের চার্জারও। সেই সঙ্গে থাকছে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ, যা মেমোরি কার্ড দিয়ে বাড়ানো যাবে ৫১২ জিবি পর্যন্ত।

তাছাড়াও স্মার্টফোনটিতে রয়েছে ডুয়েল ফোরজি সাপোর্ট সিম, ওয়াইফাই, ব্লুটুথ, ৩.৫ মিমি হেডফোন জ্যাক,ও ফেইস আনলকসহ নানা রকম ফিচার।

রেডমি ৯এ বাংলাদেশে পাওয়া যাবে তিন রঙে গ্রানাইট গ্রে, পিকক গ্রিন ও স্কাই ব্লু রঙে। ২৪ জুলাই ২০২০ হতে শাওমির অথোরাইজড মি স্টোর ও রিটেইল পার্টনার স্টোরে এই তিন স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। রেডমি ৯এ স্মার্টফোনটির দাম পড়বে ৯,৯৯৯ টাকা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...