The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সুস্থ হয়ে উঠছেন চিত্রনায়িকা পপি

জনপ্রিয় নায়িকা পপি বর্তমানে খুলনায় গ্রামের বাড়ি রয়েছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা পপি সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ২৪ জুলাই দেশের বেশকিছু গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। তবে বর্তমানে সুস্থ হয়ে উঠছেন চিত্রনায়িকা পপি।

সুস্থ হয়ে উঠছেন চিত্রনায়িকা পপি 1

জনপ্রিয় নায়িকা পপি বর্তমানে খুলনায় গ্রামের বাড়ি রয়েছেন। করোনা শুরুর পর থেকে তিনি খুলনাতে নিজ বাড়িতেই অবস্থান করছেন। গ্রামের বাড়ি যাওয়ার পর আবহাওয়া এবং পানি পরিবর্তনের প্রভাবে ঠাণ্ডায় আক্রান্ত হন তিনি। দেখা দেয় জ্বর, কাশি এবং সেই সঙ্গে গলা ব্যথাও।

আগের চেয়েও একটু ভালো রয়েছেন একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই নায়িকা। তার শ্বাসকষ্ট নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করা হচ্ছে বলে সংবাদ মাধ্যমের একটি খবরে বলা হয়েছে।

এদিকে শুক্রবার রাত হতেই শোনা যায় করোনাক্রান্ত নন পপি। এই খবর নিশ্চিত করতে অনেক অনুসন্ধান করেও কোনো সঠিক তথ্য ইপাওয়া যায়নি। পপি কোথাও মুখও খুলেননি। তার পরিবারের সদস্যদের দেওয়া তথ্যেও সমন্বয় দেখা যায়নি। শনিবার সকালে পপির বাবার বরাতে জানা যায় যে, পপি করোনা আক্রান্ত নন।

তিনি খুলনার স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন যে, পপির কোভিড ১৯- এর কোনো পরীক্ষাই করা হয়নি!

করোনায় আক্রান্ত হওয়া সম্পর্কে জানা যায়, খবরটি সন্দেহের জায়গা হতে ছড়িয়েছে। আদতে কোনো করোনার পরীক্ষাই করাননি পপি। তিনি ভালোই আছেন এবং সবার কাছে দোয়াও চেয়েছেন।

এদিকে এ বিষয়ে পপির কাছ থেকে নিশ্চিত হতে তার ফোনে একাধিকবার যোগাযোগ করেও তাঁকে পাওয়া যায়নি। হোয়াটসঅ্যাপে যোগাযোগ করলে তিনি সকল প্রশ্নের জবাবে শুধুমাত্র ‘থ্যাংকস’ বলেন।

উল্লেখ্য, প্রায় প্রতিদিনই বাংলাদেশের অসংখ্য মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই পপি অনেক অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...