The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মেহজাবীনের ঈদের দিনের নাটক ‘কেন?’

শৈশবের প্রেমের গল্প নিয়ে রচিত হয়েছে নাটক ‘কেন?’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ করোনা পরিস্থিতির কারণে গত রোজার ঈদে প্রায় সব চ্যানেলগুলো পুরোনো নাটক প্রচার করেছিলো। এবার শুটিং শুরুর কারণে নতুন নতুন নাটক দেখা যাবে। মেহজাবীনের ঈদের দিনের নাটক ‘কেন?’

মেহজাবীনের ঈদের দিনের নাটক ‘কেন?’ 1

শৈশবের প্রেম মানুষের জীবনে এক অনন্য অনুভূতি সৃষ্টি করে থাকে। যা সারা জীবন হৃদয়ে গেঁথে থাকে। শৈশবের এমন প্রেমের গল্প নিয়ে রচিত হয়েছে নাটক ‘কেন?’।

এবার তেমন একটি প্রেমের গল্প রয়েছে অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর। নানা কারণে তিনি শৈশবের প্রেমকে হারিয়ে ফেলেন। তবে ২০ বছর পর তাকে আবারও ফিরে পাওয়ার আনন্দে ভাসতে থাকেন। সম্প্রতি এমন গল্পের একটি নাটকে কাজ করেন মেহজাবীন। নাটকটির নাম ‘কেন?’। আজ ঈদের দিন দেখা যাবে নাটকটি।

গল্পে দেখা যায় যে, আবির ও রায়মার প্রেমের মাঝে এসে দাঁড়ায় এক রাজনীতি, পারিবারিক পছন্দ অপছন্দসহ বিবিধ জটিলতা সৃষ্টি হয়। গীতিকার আসিফ ইকবালের গল্পে নাটকটির সংলাপ লিখেছেন শহিদুজ্জামান শাওন। নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাহমুদুর রহমান হিমি।

এই নাটকটিতে মেহজাবীন ছাড়াও আরও অভিনয় করেছেন আফরান নিশো, রুমানা ঈশিতা, তৌসিফ মাহবুব, সাবিহা জামান, মিলি বাসার, ফখরুল বাসার মাসুম প্রমুখ। আরটিভিতে ঈদ উল আজহার অনুষ্ঠানমালায় নাটক ‘কেন?’ প্রচার হবে আজ (ঈদের দিন) রাত ১১টা ৩০মিনিটে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...