The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অপো এবার আনতে চলেছে শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন

কইরো ২৪০ সিপিইউ ও গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬১০ জিপিইউ ব্যবহার করা হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আবারও নতুন ফোন আনতে চলেছে অপো। নতুন ফোনটির মডেল অপো এ৫৩। স্মার্টফোনটির প্রসেসর স্ন্যাপড্রাগন ৬৬২। অবশ্য অন্য এক রিপোর্টে দাবি করা হয়েছে, এই স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর থাকবে।

অপো এবার আনতে চলেছে শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন 1

বছরের শুরুতে কোয়ালকম এই প্রসেসরটি লঞ্চ করেছিল। এটি কোম্পানির ৪০০ সিরিজের সেরা পাওয়ারফুল প্রসেসরগুলোর মধ্যে অন্যতম প্রসেসর। এখানে কইরো ২৪০ সিপিইউ ও গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬১০ জিপিইউ ব্যবহার করা হয়েছে।

প্রসেসর ছাড়াও অপো এ৫৩ স্মার্টফোনের অন্যান্য ফিচারের কথা বললে এতে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজও থাকবে।

এই স্মার্টফোনে আরও থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। সেইসঙ্গে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং ভোক চার্জার দেওয়া হবে। এই স্মার্টফোনের সামনে থাকবে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা, যেটি মূলত পাঞ্চ হোলের মধ্যে থাকবে।

এই স্মার্টফোনে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরাও থাকবে। তাছাড়াও স্মার্টফোনের পিছনে থাকবে আরও দুটি ক্যামেরা, যেগুলো হলো ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর।

নতুন এই স্মার্টফোনে আরও থাকছে ৬.৫৩ ইঞ্চি এলসিডি ডিসপ্লে। এটির রিফ্রেশ রেট হবে ৯০ হার্জ। স্মার্টফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও থাকবে। এই স্মার্টফোনটি বাজারে আসলে এর দাম পড়বে ২০ হাজার টাকার মতো।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...