The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নতুন স্মার্টফোন আনছে স্যামসাং

প্রযুক্তির হাড়ির খবর রটোনাকারী টিপ্সটার মুকুল শর্মার উদ্বৃতি দিয়ে একটি সংবাদ মাধ্যম জানিয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্যামসাং গ্রাহকদের চমকে দিতে এবার নতুন স্মার্টফোন আনছে। স্যামসাংয়ের নতুন স্মার্টফোনটির মডেল হলো গ্যালাক্সি এম৫১। এই স্মার্টফোনটি নিয়ে বেশ কিছুদিন ধরে নানা গুঞ্জন চলছে।

নতুন স্মার্টফোন আনছে স্যামসাং 1

প্রযুক্তির হাড়ির খবর রটোনাকারী টিপ্সটার মুকুল শর্মার উদ্বৃতি দিয়ে একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, আগামী ১০ সেপ্টেম্বর লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এম৫১ স্মার্টফোনটি। জানা গেছে, এই স্মার্টফোনটি হবে কোম্পানির এম সিরিজের সবচেয়ে দামি স্মার্টফোন। তাছাড়াও এই ফোনের কিছু স্পেসিফিকেশনও ইতিমধ্যেই ফাঁস হয়েছে।

মুকুল শর্মার টুইট অনুযায়ী জানা যায়, স্যামসাং গ্যালাক্সি এম৫১ এর ভারতে দাম পড়বে ২৩ হাজার ৯৯০ টাকা। এই দাম স্মার্টফোনটির ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের হতে পারে।

স্যামসাং গ্যালাক্সি এম৫১ স্মার্টফোনের বড় আকর্ষণ হতে পারে ৭,০০০ এমএএইচ ব্যাটারি। এতে পাঞ্চ হোল ডিজাইনের ডিসপ্লেও থাকবে। এই স্মার্টফোনটি ৬ জিবি এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সঙ্গে আসবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরও বাড়ানো যাবে।

অপরদিকে স্যামমোবাইলের রিপোর্ট অনুযায়ী জানা যায়, স্যামসাং গ্যালাক্সি এম৫১ স্মার্টফোনে কোয়াড রিয়ার ক্যামেরাও থাকবে। এর প্রাইমারি ক্যামেরা থাকবে ৬৪ মেগাপিক্সেল। তাছাড়াও আরও থাকবে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

অপর দুটি ক্যামেরার মধ্যে একটি হবে ৫ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর এবং অপরটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। এই স্মার্টফোনে কোম্পানিটি সিঙ্গেল টেক ফিচারও দিতে পারে। তাছাড়াও গ্যালাক্সি এম৫১ স্মার্টফোনে থাকবে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে।

সার্টিফিকেশন সাইট হতে এই বিষয়ে জানা যায়, এই স্মার্টফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ চিপসেট। যদিও কিছু রিপোর্টে বলা হয়েছে যে, এই সেটটিতে স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর থাকবে না।

যদিও জানা যায় যে, এই স্মার্টফোনটিতে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকবে। এই স্মার্টফোনে ডুয়েল সিম, এনএফসি, ব্লুটুথ, এলটিই সাপোর্ট সবই থাকবে। তাছাড়াও স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সঙ্গে আসবে বলে জানা যায়।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...