The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘ট্রল’ নাটকে নৃশংসরূপে অপূর্ব

তার চোখেমুখে রক্তের ছাপ, হাতে রয়েছে রক্তাক্ত হাতুড়ি। প্রতিশোধের নেশায় ক্ষিপ্ত হয়ে রয়েছেন। সারা শরীরেে যেনো রক্তের দাগ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন অপূর্বকে বোধহয় আগে আর কেও দেখেনি। যেনো এক বিভৎস বা নৃশংসরূপে। ‘ট্রল’ নাটকে এমন একটি নৃশংসরূপে অপূর্বকে দেখা যাবে।

‘ট্রল’ নাটকে নৃশংসরূপে অপূর্ব 1

তার চোখেমুখে রক্তের ছাপ, হাতে রয়েছে রক্তাক্ত হাতুড়ি। প্রতিশোধের নেশায় ক্ষিপ্ত হয়ে রয়েছেন। সারা শরীরেে যেনো রক্তের দাগ।

এমনই এক লুকে শুটিং স্পটে দেখা গেছে ছোট পর্দার ‘সুপারস্টার’ খ্যাত অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে। ঈদের পর লম্বা বিরতি কাটিয়ে ফিরেছেন শুটিং এ। আর ফিরেই হাজির হয়েছেন এক নতুন অবয়বে। যেনো এক নৃশংসরূপে দর্শকের সামনে হাজির হতে চলেছেন এই অভিনেতা।

সদ্য শেষও হয়েছে ‘ট্রল’ শিরোনামে ওই একটি নাটকটির শুটিং। তাকে নতুন এই চরিত্রে দেখা যাবে এই নাটকে। স্বরুপ চন্দ্র দে’র রচনায় ‘ট্রল’ নাটকটি পরিচালনা করেছেন সঞ্জয় সমাদ্দার।

৯০ মিনিটের এই সাইলেন্ট কিলারের গল্পে অপূর্বর বিপরীতে এই নাটকে দেখা যাবে তাসনিয়া ফারিনকে। বিগ বাজেট এবং বিশাল আয়োজনে নাটকটির শুটিং হয়েছে ৫ দিন ধরে।

বাকি রয়েছে খুব সামান্য কাজ। টানা ৫ দিনের শুটিংয়ের মাঝে একদিন শুটিং চলাকালীন সময় অজ্ঞান হয়ে পড়েন অপূর্ব। পড়ে যাওয়ায় কিছুক্ষণ শুটিং বন্ধ রাখা হয়।

এই বিষয়ে অপূর্ব বলেছেন, ঈদের পর একটু সময় নিলাম কাজে ফিরতে। অনেকগুলো কাজের প্রস্তাব পেয়েছি তারমধ্যে এই কাজটি আমার কাছে একদমই আলাদা লেগেছে।

নাটকের গল্পটি চেনা-জানা হলেও এরমধ্যে রয়েছে পরিবারের কাহিনী, ভাই-বোনের ভালোবাসা-বেদনা, তারকার জীবনের কিছু কঠিন সময়ও, সাইবার বুলিংসহ আরও অনেক গল্পের মিশ্রণ রয়েছে এটিতে।

অপূর্ব বলেন, আমি নিজেকে গতানুগতিক ধারার বাইরে নিয়ে একটু পৃথকভাবে উপস্থাপন করতে চেয়েছি। টানা শুট করেছি প্রতিদিনই, প্রতিদিন প্রায় ভোর ৪/৫টা পর্যন্ত শুট করেছি। আমি কাজটা করতে গিয়ে অনেকটা পরিশ্রম করেছি, অনেকটা খেটেছিও; যার জন্য মাঝে একটু অসুস্থও হয়ে গিয়েছিলাম।

তিনি আরও বলেন, আমাদের জীবনে অনেক কিছুই ঘটে থাকে; যার কারণে একটা সময় আমাদের জীবন দুর্বিষহ হয়ে পড়ে।তখন হয়তো কাওকেই পাশে পাওয়া যায়না। এখানে অনেগুলো মানুষের গল্প জড়িত থাকে। এই কাজটি নিয়ে আমি অনেক অনেক আশাবাদী। সঞ্জয় তার সেরাটা দিয়েই বানিয়েছেন। তার উপস্থাপন, মেকিং এক কথায় দুর্দান্ত হয়েছে বলা যায়।

নির্মাতা বলেছেন, একটা সাইলেন্ট কিলারের গল্পে নির্মিত হয়েছে এই নাটকটি; যেখানে রয়েছে অনেক গল্পের সংমিশ্রণও। এই নাটকে একসঙ্গে অনেকগুলো গল্প দেখতে পাবেন দর্শকরা।

৯০ মিনিটের এই নাটকে অপূর্ব-ফারিন ছাড়াও আরও অভিনয় করেছেন প্রায় ৪০ জন শিল্পী। যার মধ্যে রয়েছেন শতাব্দী ওয়াদুদ, লরেন, অপু, পড়শিসহ অনেকেই।

লাইভ টেকনোলজিস প্রযোজিত এই নাটকটি খুব শীঘ্রই তাদের ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে। তার আগে নাটকটির প্রমো ও ট্রেইলার উন্মুক্ত করা হবে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...