The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী গাঁজা সেবন করেন!

আর্ডানের লেবার পার্টি ৫০ দশমিক এক ভোট পেয়ে এগিয়ে রয়েছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডান আগামী মাসে অনুষ্ঠেয় নির্বাচনে আবারও বিজয়ী হতে চলেছেন। বহুল প্রচারিত একটি জনমত জরিপ হতে এমন তথ্য পাওয়া গেছে।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী গাঁজা সেবন করেন! 1

সংবাদ সংস্থার খবরে বলা হয়, নিউজহাব-রেইড রিসার্চ পোল রবিবার একটি প্রতিবেদন প্রকাশ করে। যাতে আর্ডানের লেবার পার্টি ৫০ দশমিক এক ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। যদিও চলতি বছরের শুরুতে এই দলটির সমর্থন ছিল ৬০ দশমিক ৯ শতাংশ।

আগামী ১৭ অক্টোবর জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বুধবার আয়োজিত বিতর্ক অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানে বোমা ফাটালেন জাসিন্ডা নিজেই।

বিতর্ক অনুষ্ঠানে গাঁজা সেবন করার কথা স্বীকার করেন জাসিন্ডা আরডান। খবর ডেইলি মেইল -এর। এদিন প্রধানমন্ত্রী জাসিন্ডা ন্যাশনাল পার্টির নেতা জুডিথ কলিনসের মুখোমুখি আধাঘণ্টার বিতর্ক অনুষ্ঠানে অংশও নেন।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সাফল্য অর্জন করায় নিউজিল্যান্ডসহ বিশ্বের বিভিন্ন দেশে ব্যাপকভাবে প্রশংসিত হন আরডান।

এদিকে আগামী ১৭ অক্টোবরের নির্বাচনে তার দ্বিতীয় দফা বিজয়ের সম্ভাবনাও বেশ প্রবল। অপরদিকে জাসিন্ডার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রক্ষণশীল দল ন্যাশনাল পার্টির নেতা জুডিথ কলিন্সের ব্যাপক জনসমর্থনও রয়েছে।

জানা যায় যে, আগামী নির্বাচনে নিউজিল্যান্ডের ভোটাররা মূলত দুটি ইস্যু নিয়ে ভোট দেবেন। তার মধ্যে অন্যতম হলো গাঁজার বৈধ ব্যবহারের অনুমতি ও স্বেচ্ছামৃত্যুর অনুমতির বিষয়টি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...