The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

করোনায় আক্রান্ত হলেন চিত্রনায়িকা মৌ খান

করোনার কারণে দীর্ঘদিন ঘরবন্দি থাকার পর সম্প্রতি শাহীন সুমন পরিচালিত আন্ডারওয়ার্ল্ডের গল্পে ওয়েব সিরিজ ‘মাফিয়া’র শুটিং শুরু করেন মৌ খান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশী চলচ্চিত্রের এই প্রজন্মের নায়িকা মৌ খান। ৯ অক্টোবর তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তিনি নিজেই।

করোনায় আক্রান্ত হলেন চিত্রনায়িকা মৌ খান 1

করোনার কারণে দীর্ঘদিন ঘরবন্দি থাকার পর সম্প্রতি শাহীন সুমন পরিচালিত আন্ডারওয়ার্ল্ডের গল্পে ওয়েব সিরিজ ‘মাফিয়া’র শুটিং শুরু করেন মৌ খান। এই ছবিতে তার বিপরীতে কাজ করছেন আনিসুর রহমান মিলন।

প্রথমে নারায়ণগঞ্জ ও পরে কক্সবাজারে ‘মাফিয়া’র শুটিং করেন মৌ। সেখান থেকে ফিরেই অসুস্থবোধ করছিলেন এই অভিনেত্রী। তারপর তার শরীরে করোনা উপসর্গও দেখা দেয়।

মৌ জানিয়েছেন যে, করোনা সন্দেহ হলে চিকিৎসকের পরামর্শে কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনাও জমা দেন। অবশেষে শুক্রবার রিপোর্ট হাতে আসলে জানা যায় তার পজিটিভি অর্থাৎ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মৌ।

এই বিষয়ে মৌ খান বলেন, ‘শরীরে এখন জ্বর রয়েছে। একেবারেই খাবারের স্বাদ পাচ্ছি না। হালকা কাশিও রয়েছে। বাসাতে আইসোলেশনে রয়েছি। চিকিৎসকের পরামর্শ মেনেই চলছি। দোয়া করবেন সবাই আমার জন্য যেনো খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারি।’

উল্লেখ্য, চিত্রনায়িকা মৌ খান ‘প্রতিশোধের আগুন’ নামে চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। তারপর তিনি ‘বাহাদুরি’, ‘বান্ধব’, ‘তুই আমার জান’, ‘তবুও প্রেম দামি’ নামে ৪টি ছবিতে কাজ করেছেন। এইসব ছবিগুলোই মুক্তির অপেক্ষায় রয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...